মা-বাবা, বৌ-শাশুড়িদের স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার তৈরির প্রতিযোগিতা

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন। এই প্রতিপাদ্যে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে সপ্তাহব্যাপি কর্মসূচির তৃতীয় দিন বৃহস্পতিবার যশোর সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের ভাগলপুর গ্রামে আয়োজন করা হয় এক ব্যতিক্রম অনুষ্ঠানের।

শিশুদের পুষ্টিকর খাবারের বিষয়ে নিশ্চিত করতে শতাধিক নারী পুরুষের অংশগ্রহণে মা-বাবা, বৌ-শাশুড়িদের নিয়ে স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার তৈরির প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । সাতটি পরিবারের সদস্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন স্মৃতি বিশ্বাসের পরিবার , দ্বিতীয় হন অনন্যা বর্মণের পরিবার ও তৃতীয় হন মনোয়ারা বেগমের পরিবার। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনিুষ্ঠিত হয়।

যশোর সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গিয়াস উদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সেনেটারী ইন্সপেক্টর শিশির কান্তি পাল, কেয়ারের বাংলাদেশ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার কাজী আলম, ইউনিসেফের প্রতিনিধি এনামুল হক, জাগরণী চক্র ফাউন্ডেশনের টেকনিক্যাল নিউট্রিশিয়ান এডভাইজার জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

জেলা পুষ্টি সমন্বয় কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতে বৌ-শাশুড়িকে নিয়ে সাতটি গ্রুপ নির্বাচন করা হয় স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর তৈরীকৃত খাবারের বিষয়ে অনুষ্ঠানে আগতদের সচেতন করার জন্য।

/আরএ

Comments