‘পাশ্চাত্যে ইসলাম-আতঙ্ক ছড়ানোর প্রচেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

একুশে ডেস্ক: কিছু চিহ্নিত পশ্চিমা দেশের পক্ষ থেকে ইসলাম-আতঙ্ক ছড়িয়ে দেয়ার যে চেষ্টা হচ্ছে তার বিরুদ্ধে সর্বাত্মক আন্তর্জাতিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তিনি বলেছেন, শুক্রবার নিউজিল্যান্ডের দু’টি মসজিদে যে ভয়াবহ গণহত্যা চালানো হয়েছে তার পরিপ্রেক্ষিতে এই প্রতিরোধ জরুরি হয়ে পড়েছে।

প্রেসিডেন্ট রুহানি শুক্রবার এক বার্তায় মুসল্লিদের ওপর ‘সন্ত্রাসী ও বর্ণবাদী’ হামলার তীব্র নিন্দা জানান। তিনি এ গণহত্যাকে ‘বর্বরোচিত ও বেদনাদায়ক’ ঘটনা অভিহিত করে বলেন, এ ঘটনায় গোটা বিশ্বের মুসলমানদের পাশাপাশি ইরানি জনগণও বেদনাহত হয়েছে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের দু’টি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় অন্তত একজন বন্দুকধারীর বর্বরোচিত হামলায় কমপক্ষে ৪৯ মুসল্লি নিহত ও অপর ৪৮ জন আহত হন। দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে এর নিন্দা জানিয়েছেন।

প্রেসিডেন্ট রুহানির বার্তায় আরো বলা হয়েছে, ‘এই বর্বরোচিত অপরাধ যার ফলে বহু নিরপরাধ ও নিরস্ত্র মুসল্লি শহীদ ও আহত হয়েছেন তা আরেকবার সন্ত্রাসবাদের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের প্রয়োজনীয়তা তুলে ধরেছে।

অন্য ধর্ম ও জাতিগুলোর বিরুদ্ধে ঘৃণা এবং ইসলাম-আতঙ্ক ছড়িয়ে দেয়া এখন পশ্চিমা দেশগুলোতে স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে। দুঃখজনকভাবে কিছু সুনির্দিষ্ট পশ্চিমা দেশের সরকার এই জঘন্য কাজে ইন্ধন যোগাচ্ছে। সূত্র: পার্সটুডে।

এফএফ

Comments