ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে মাদকের বিরুদ্ধে হাবিবে মিল্লাতের যুদ্ধ ঘোষণা

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

আব্দুল্লাহ আল মারুফ, সিরাজগঞ্জ প্রতিনিধি: দেশের মেধাবী ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ মো. হাবিবে মিল্লাত মুন্না। মাদক নির্মূলে পুলিশ প্রশাসনসহ রাজনৈতিক নেতারা ঐক্যবদ্ধ হয়েছেন।

মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির সর্বত্র প্রচারণাসহ যা যা রক্ষার সব কিছু করা হবে। জনগণকে সম্পৃক্ত করে আগামী ১ মার্চের মধ্যেই যেকোনো মূল্যে কামারখন্দ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করা হবে।

রোববার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘কামারখন্দ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণার অংশ হিসেবে বর্ণাঢ্য র‌্যালী ও উপজেলা পরিষদ চত্বরে ‘মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক উদ্বুদ্ধকরণ আলোচনা’ সভায় তিনি একথা বলেন।

ডাঃ মিল্লাত আরো বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী মাদকের বিরুদ্ধে দেশব্যাপী অভিযান চলছে। আমাদের ভবিষ্যৎ মেধাকে রক্ষা করতে মাদক দমন করতেই হবে। মাদকের বিরুদ্ধে পুলিশ-র‌্যাবের অভিযান সবসময়ই চলছে।

জঙ্গি-সন্ত্রাসীদের মতো মাদক ব্যবসায়ী এবং তাদের সহযোগীদের বিরুদ্ধে জনগণকে একসঙ্গে কাজ করার জন্য তিনি আহবান জানান। কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মতিন চৌধুরীর সভাপতিত্বে মাদক বিরোধী আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবিএম তোফাজ্জল হোসেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডভোকেট বিমল কুমার দাস।

এর আগে ৩১শে মার্চের মধ্যে ‘কামারখন্দ উপজেলাকে মাদকমুক্ত’ ঘোষণার লক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়। এ সময় ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ শ্লোগানহ সম্বলিত ব্যানার, ফেস্টুন ও লিফলেট নিয়ে র‌্যালীতে অংশ নেন প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

/সিএইচ

Comments