ঘুষ নেয়ার অভিযোগে বাঘারপাড়া থানার এসআই আজিজের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৯

স্টাফ রিপোর্টার: ঘুষ গ্রহণ ও দুর্নীতির অভিযোগে যশোরের বাঘারপাড়া থানার এসআই আজিজের বিরুদ্ধে আদালতে একটি মামলা করা হয়েছে। সোমবার বাঘারপাড়ার জামালপুর গ্রামের হাবিবুর রহমান এ মামলা করেন। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অভিযোগটির গ্রহণ বিষয়ে আগামী ২৫ মার্চ শুনানির জন্য দিন ধার্য করেছেন।

মামলার অভিযোগে জানা গেছে, হাবিবুর রহমান কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। ১৯৯৬-৯৭ সালে হাবিবুরের বাবা আজিজ মোল্লা ও তার চাচা জামালপুর মৌজার ২৫৬ দাগের ৯৯ শতক জমি আমির আলী ও ওমর আলীর কাছ থেকে ক্রয় করেন এবং দখল বুঝে নেন। গত ৪ জানয়ারি আমির আলী ও ওমর আলী তার লোকজন নিয়ে ওই জমি দখল করতে গেলে বাধা দেয়া হয়।

এরপর তার চাচা রফিউদ্দিন বাদী হয়ে নির্বাহী আদালতে ১৪৪ ধারা জারির একটি মামলা করেন। আদালতের বিচারক অভিযোগটি গ্রহণ করে বাঘারপাড়া থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

মামলার তদন্তের দায়িত্ব পান এসআই আজিজ। তিনি তাদের পক্ষে মামলার রিপোর্ট দেবেন বলে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। টাকা না দিলে বিবাদীদের পক্ষে রিপোর্ট দেবেন বলে হুমকি দেন। গত ৭ ফেব্রুয়ারি এ মামলার ধার্য দিন থাকলেও তদন্তকারী কর্মকর্তা এসআই আজিজ আদালতে রিপোর্ট জমা দেননি। এক পর্যায়ে গত ৬ মার্চ চাড়াভিটা বাজারে কয়েকজন সাক্ষীর উপস্থিতিতে তদন্তকারী কর্মকর্তার দাবিকৃত ৫০ হাজার টাকা দেয়া হয়।

ওই দিন সন্ধ্যায় তার মোবাইলে ফোন দিয়ে হাবিবুর রহমানের ফোনে আরো ৫০ হাজার টাকা ঘুষ দাবি করে বলেন এ টাকা থানার ওসিকে দিতে হবে। তাহলে মামলার তদন্ত রিপোর্ট পক্ষে দেয়া হবে। এ অবস্থায় সোমবার এসআই আজিজের বিরুদ্ধে ঘুষগ্রহণ ও দূর্নীতির অভিযোগে হাবিবুর আদালতে এ মামলা করেছেন।

বিআইজে/

Comments