গোবিন্দগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯

রেজুয়ান খান রিকন, গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকালে ঢাকা রংপুর মহাসড়কের উপজেলার চৌরঙ্গীর মোড় নামক স্থানে বালু দস্যুদের কবল থেকে বসত বাড়ী কৃষি জমি, আশ্রায়ন প্রকল্প, মসজিদ মাদ্রাসা স্কুল কলেজ রক্ষার দাবীতে এলাকাবাসীর আয়োজনে মানববন্ধান অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্কাস পাটির সভাপতি এমএ মোতিন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, আওয়ামীলীগের যুগ্ন সধারণ সম্পাদন মিয়া আসাদুরজ্জামান হীরু, সাপ্তাহিক কাটাখালী পত্রিকার প্রতিষ্ঠাতা সাংবাদিক মোহাজ্জেম হোসেন, সাংবদিক জাহিদুর রহমান প্রধান টুকু, শাহা আলম সরকার সাজু সহ উপজেলার বিভিন্ন সচেতন নাগরিক বৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার করতোয়া নদীতে থেকে ড্রেজার দিয়ে একটি মহল অবৈধ ভাবে বালু কেটে বিক্রি করছে। পাশাপাশি নদীতে হঠাৎ করে পানি কমে গেছে। এতে করে গ্রামের ভেতরের একটি কাঁচা রাস্তা নদী গর্ভে চলে গেছে। দাখিল মাদরাসা, মসজিদ, ফসলি জমিসহ অন্তত ১০টি বাড়ি নদী ভাঙনের শিকার হয়েছে।

এ এলাকার প্রায় ৩০০ বাড়ি ভাঙনের হুমকিতে আছে। করতোয়া নদীর ভাঙনরোধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পানি উন্নয়ন বোর্ডকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা। এছাড়া নদী থেকে অবৈধ ভাবে বালুকাটা বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

/সিএইচ

Comments