ঘূর্ণিঝড়ের কারণে এইচএসসির শনিবারের সব পরীক্ষা ১৪ মে

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, মে ২, ২০১৯

ডেস্ক: ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের ৪ মে’র (শনিবার) সব পরীক্ষা ১৪ মে (মঙ্গলবার) নির্ধারিত সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (০২ মে) আন্তঃশিক্ষাবোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক এতথ্য নিশ্চিত করে জানান, ৪ মে’র সকালের পরীক্ষাগুলো ১৪ মে সকালে এবং বিকেলেরগুলো ওইদিন বিকেলে নেওয়া হবে।

এইচএসসিতে ৪ মে সকালে উচ্চতর গণিত প্রথম পত্র এবং ইসলাম শিক্ষা প্রথম পত্রের পরীক্ষা ছিল। আর বিকেলে ছিল গার্হাস্থ্য বিজ্ঞান প্রথম পত্রের পরীক্ষা ছিল। এছাড়া মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৪ মে জীববিজ্ঞান প্রথম পত্রের (তত্ত্বীয়) সূচি নির্ধারিত ছিলো।

উল্লেখ্য, আগামীকাল সন্ধার দিকে ঘূর্ণি ঝড় ‘ফণি’ বাংলাদেশের উপকুলীয় এলাকায় আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে সরাসরি বাংলাদেশে না এসে উড়িষ্যার দিকে গতিপথ পরিবর্তন হওয়ায় বাংলাদেশের মংলা ও পায়রা বন্দর থেকে হুঁশিয়ারি সংকেত প্রত্যাহার করা হয়েছে।

মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে পূর্বের জারি করা চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে তার পরিবর্তে সাত নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। আর চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার এর জন্য ৪ হুঁশিয়ারি সংকেত থাকবে।

ঝড়ের প্রভাবে সারাদেশে বৃষ্টিাপাতও ঝড়ো হাওয়া বইবে। এবং সমু্দ্র উপকুলীয় এলাকায় জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে।

/আরএ

Comments