নির্বাচনী ব্যবস্থায় স্বচ্ছতা ফিরাতে সব শ্রেণীর মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে: মুফতী ফয়জুল করীম

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা: ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, নির্বাচনী ব্যবস্থায় স্বচ্ছতা ফিরিয়ে আনতে এবং জনগণের ভোটারাধিকার প্রতিষ্ঠায় দেশের সকল শ্রেণী-পেশার মানুষদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, নির্বাচনের নামে দেশে যে তামাশ শুরু হয়েছে তার পরিবর্তন ঘটাতে হবে। এজন্য যুবসমাজকে সর্বাজ্ঞে এগিয়ে আসতে হবে।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রাখার দাবি উল্লেখ্যপূর্বক গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করে বলেন, দুর্নীতি ও সিস্টেম লস বন্ধ করতে পারলে দামবৃদ্ধির প্রয়োজন হবে না।

মঙ্গলবার সাতক্ষীরা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত ইসলামী যুব আন্দোলন সাতক্ষীরা জেলা যুব কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, যুব সমাজই হলো দেশ গড়ার প্রধান হাতিয়ার। অথচ সঠিক পরিকল্পনার অভাবে আমাদের দেশের কিছু যুবকরা আজ খুন, ধর্ষণ, চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদক, চোরাচালানসহ সকল ধরণের অপকর্মে লিপ্ত। এই যুব সমাজের আদর্শিক উন্নয়ন ঘটাতে পারলে আমাদের সমাজের পুরো চিত্র পাল্টে যেত।

তিনি বলেন, সমাজের প্রাণশক্তি যুবকদেরকে মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও চাঁদাবাজি থেকে মুক্ত হয়ে সত্য ও সুন্দরের পথে ফিরে আসতে হবে।

সৈয়দ ফয়জুল করীম আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের অন্যতম সহযোগী সংগঠন ইসলামী যুব আন্দোলন দেশের যুবকদেরকে নৈতিকভাবে আদর্শবান ও চরিত্রবান করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব রাসূলে আকরাম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সুন্নাহর অনুসরণে যুবকদের ব্যক্তি জীবন গঠন করতে পারলে তাদের মাধ্যমে দেশ ও জাতি বড় ধরনের অর্জন করতে সক্ষম হবে ইনশাআল্লাহ। সেজন্য তিনি সারা দেশের যুবকদেরকে ঐক্যবদ্ধভাবে ইসলামের পক্ষে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, দেশের প্রাণ শক্তি যুবকদের চরিত্রহননের জন্য দেশদ্রোহী শক্তি অপচেষ্টা চালিয়ে যাচ্ছে, ইসলামী যুব আন্দোলনের প্রধান কাজ হল যুবকদের চরিত্রবান বানিয়ে তাদের অপচেষ্টা রুখে দেয়া।

দেশের চালিকা শক্তি যুবকদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে হবে এবং বেকারত্ব দূর করে যুবকদের কাজে লাগাতে পারলে দেশ উন্নতির উচ্চ শিখরে আরোহন করতে পারবে ইনশাআল্লাহ

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব আন্দোলনের কেন্দ্রীয় উপ সম্পাদক মাওলানা শরীফুল ইসলাম। জেলা সভাপতি মুহা. মুবাশশিরুল ইসলাম ত্বকীর সভাপতিত্বে অনুষ্ঠিত কনভেনশনে জেলা আন্দোলন ও যুব আন্দোলনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

কনভেনশনে মুহা. মুবাশশিরুল ইসলাম ত্বকীকে সভাপতি ও ডা. মোহাম্মদ আলীকে সেক্রেটারী করে সাতক্ষীরা জেলা যুব আন্দোলনের কমিটি পুনর্গঠন করা হয়।

/আরএ

Comments