‘দলগুলোর অভিযোগ ভিত্তিহীণ ও চাপে রাখার কৌশল’ বললেন ডিএমপি কমিশনার

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৮

একুশ নিউজ: নির্বাচন কমিশন ও প্রশাসনকে চাপে রাখার কৌশল হিসেবে কোনো কোনো দল বা প্রার্থী অভিযোগ করছেন বলে মনে করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

বড়দিন উপলক্ষে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বনানী ক্যাথলিক চার্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন ডিএমপি কমিশনার।

‘নির্বাচনী কাজে বাধা দেওয়া হচ্ছে’ বিভিন্ন প্রার্থী বা দলের এমন অভিযোগ প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, রাজনীতিবিদরা অভিযোগ দিতে পারেন সে ব্যাপারে বিতর্ক করবো না। কারণ আমরা প্রজাতন্ত্রের কর্মচারী।

আছাদুজ্জামান মিয়া বলেন, যারা অভিযোগ করছে, তারা তাদের স্বার্থ চিন্তা করে প্রশাসনকে চাপে ফেলার জন্য মনগড়া ও ভিত্তিহীন অভিযোগ করছে বলে দেখতে পাচ্ছি।

তবে ২/৪টা সত্যও রয়েছে। সেগুলো অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তা‍ৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

নির্বাচনে ভোট চাওয়ায় কোনো প্রতিবন্ধকতা নেই উল্লেখ করে আছাদুজ্জামান মিয়া বলেন, একটি নির্বাচনকে শান্তিপূর্ণ করতে অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, পেশিশক্তি যারা প্রয়োগ করতে পারে, দখলবাজ, চাঁদাবাজদের নিয়ন্ত্রণ করা নির্বাচন কমিশন ও প্রশাসনের দায়িত্ব। আমরা সেই কাজটিই করে যাচ্ছি। কোনোভাবে ভোট কেন্দ্রে বা ভোটগ্রহণের আগে ও পরে যেন কেউ জনগণের নিরাপত্তা বিঘ্ন করতে না পারে সেজন্য আমরা সতর্ক আছি।

জনগণের প্রতি উদ্দেশ্য পুলিশের ওপর আস্থা রাখার আহ্বান জানিয়ে তিনে বলেন, আমরা টিম হিসেবে সবাই দেশের জন্য কাজ করছি। দেশের আইন ও সংবিধানের বাইরে যাবার কোনো সুযোগ নেই।

/এসএস

Comments