প্রধান শিক্ষকের অপসারণ ও গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৯

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপার পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলারা ইয়াসমিন জোয়ারদারের অপসারণ ও গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসুচি পালন করেছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা।

বিদ্যালয়ের অর্থ আত্নসাৎ, ফেসবুকে সাংবাদিকদের নামে কুরুচিপুর্ন পোষ্ট, শিক্ষক-শিক্ষার্থীদের উপর নির্যাতনের প্রতিবাদে এই কর্মসুচি পালন করা হয়।

এ উপলক্ষ্যে বুধবার সকালে বিদ্যালয় চত্তর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদ চত্তরে গিয়ে শেষ হয়। পরে সেখানে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, শৈলকুপার পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলারা ইয়াসমিন জোয়ার্দ্দার যোগদানের পর থেকেই ভুয়া বিল ভাউচারের মাধ্যমে বিদ্যালয়র অর্থ আত্নসাৎ করে যাচ্ছেন। তাছাড়া তিনি শিক্ষক-শিক্ষার্থীদের উপর নানা ধরনের নির্যাতন করে আসছেন।

এ সবের বিরুদ্ধে সাংবাদিকরা নিউজ করায় ৩ সাংবাদিকের নামে স্কুলের নিজস্ব ফেসবুকের আইডিতে কুরুচিপুর্ন পোষ্ট দিয়েছেন। ফলে তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনেও মামলা হয়েছে। তিনি এখন পালাতক রয়েছেন। তাই তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান তারা। মনববন্ধন কর্মসুচি শেষে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনির কাছে স্বারক লিপি প্রদান করেন।

এদিকে মঙ্গলবার রাতে শৈলকুপা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকরা এক প্রতিবাদ সভার আয়োজন করেন। প্রেসক্লাবের সভাপতি শাহিন আক্তার পলাশ সভায় সভাপতিত্ব করেন।

ফেসবুকে সাংবাদিকদের নামে কুরুচিপুর্ন পোষ্ট দেওয়ার প্রতিবাদে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় অবিলম্বে প্রধান শিক্ষক দিলারা ইয়াসমিনকে গ্রেফতার ও চাকরীচ্যুত করা দাবী জানানো হয়।

/আরএ

Comments