আ.লীগের হামলায় যমুনা-টিভি ও যুগান্তরসহ ১০ সাংবাদিক আহত

প্রকাশিত: ২:০৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৮

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে নির্বাচনের সংবাদ সংগ্রহে যাওয়া যমুনা টেলিভিশন-যুগান্তরসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীদের অবস্থানরত হোটেলে ব্যাপক হামলা-ভাঙচুর চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা। হামলায় প্রায় ১০-১২ জন সাংবাদিক আহত হয়েছেন।

সোমবার রাত আনুমানিক ১০টার দিকে নবাবগঞ্জের শামীম গেস্ট হাউসে তারা এ হামলা চালায়।

এছাড়া হোটেলের নিচে থাকা ১৬টি গণমাধ্যমের গাড়ি ভাঙচুর করে ছাত্রলীগ-যুবলীগ। ভাঙচুর করা হয় হোটেলের আসবাবপত্রও।

এ সময় হোটেলে অবস্থানরত সাংবাদিকদের প্রায় ঘণ্টাখানেক অবরুদ্ধ করে রাখা হয়।

তাৎক্ষণিকভাবে, আইনশৃঙখলা বাহিনীকে জানানো হলেও তারা ঘটনাস্থলে পৌঁছাননি।

সাংবাদিকরা যে হোটেলে ছিলেন সোমবার বিকেলে তার নিচে নৌকা প্রতীকের প্রার্থী সালমান এফ রহমানের নির্বাচনী ক্যাম্প বসানো হয়। সেখান থেকেই জড়ো হয়ে দুর্বৃত্তরা এ সশস্ত্র হামলা চালিয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক সুশান্ত সিনহা বলেন, অতর্কিত ৩০-৩৫ জন সশস্ত্র সন্ত্রাসী আমাদের হোটেলে হামলা চালায়। আমরা থানা নির্বাহী অফিসার, পুলিশের ওসিকে জানালেও কোনো ধরনের সাড়া পাইনি। গণমাধ্যমকর্মীরাই যদি এভাবে আক্রান্ত হন, তাহলে এখানে সাধারণ ভোটারদের নিরাপত্তা কোথায়?

দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার ইয়াসিন জানান, আমরা কয়েকজন চা খাওয়ার জন্য হোটেল থেকে নিচে নামতে যাই। এ সময় সিঁড়ি থেকেই শোনা যায় নিচে হট্টগোলের শব্দ। একটু নিচে গিয়ে দেখি রড, হকিস্টিক ও দেশীয় অস্ত্রসহ মুখোশপরা বেশ কয়েকজন যুবক উপরের দিকে হামলার জন্য আসছে। আমরা দৌঁড়ে উপরে উঠে যাই। এরপর সন্ত্রাসীরা প্রায় ঘণ্টাখানেক হামলা-ভাঙচুর চালায়।

ঘটনাস্থল পরিদর্শন করে নবাবগঞ্জ থানার সাব-ইন্সপেক্টর কামরুল ইসলাম বলেন, হামলাকারীরা যে প্রার্থী বা দলের সমর্থক হোক না কেনো তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একাধিকবার চেষ্টা করেও ওসি’র কাছ থেকে সাড়া পাওয়া যায়নি এমন অভিযোগের জবাবে কামরুল ইসলাম বলেন, তিনি সম্ভবত মিটিংয়ে ছিলেন।

হামলার সময় বাহির থেকে হোটেলের দিকে আসছিলেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক আবদুল্লাহ তুহিন। তিনি বলেন, সহকর্মীদের ওপর হামলার খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেই। কিছুদূর আগানোর পর আমরা রাস্তায় জটলা দেখতে পাই।

এর আগেও ঢাকা-১ আসনে সংবাদ সংগ্রহ করতে যাওয়া গণমাধ্যমকর্মীদের যানবাহনে হামলার ঘটনা ঘটেছে। -সূত্র: যমুনা-টিভি, যুগান্তর, প্রথম আলো

হামলায় বেশ কয়েকটি গাড়ির ছবি




/সিএইচ

Comments