রেজাউলের চিকিৎসায় এগিয়ে আসুন

প্রকাশিত: ১০:৪৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৯

খোরশেদ আলম, কুবি: একিউট মাইলয়েড লিউকেমিয়া (এএমএল) নামক ব্লাড ক্যান্সার রেজাউলকে এসএসসি পরীক্ষা দিতে দেয়নি! বাঁচতে দিবেতো?

তার পুরো নাম মোঃ রেজাউল করিম। পিতার নাম- ফজলুল হক, মাতার নাম- রাজিয়া বেগম। গ্রামঃ পরতী, ডাকঘরঃ ভাসানী মার্কেট, উপজেলাঃ লালমাই, জেলাঃ কুমিল্লা। তিন ভাই-বোনের মধ্যে সে ছোট।

তার হরিশ্চর ইউনিয়ন হাইস্কুল এন্ড কলেজ থেকে ‘এসএসসি পরীক্ষা-২০১৮’ দেওয়া কথা ছিলো। কিন্তু এর আগে ২০১৭ সালে নির্বাচনী পরীক্ষা দেওয়ার সময় হঠাৎ সে অসুস্থ হয়। পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষায় ডাক্তাররা নিশ্চিত হয় রেজাউলের ব্লাড ক্যান্সার হয়েছে। ডেলটা হাসপাতাল লিমিটেড ঢাকায় বেশ কয়েকদিন চিকিৎসা করানো হয়।পরবর্তীতে ঢাকার ডাক্তাররা রেজাউলের উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়ার পরামর্শ দেন।

এরই প্রেক্ষিতে তাকে ‘মুম্বাই টাটা মেমোরিয়াল হসপিটাল’ এ ভর্তি করানো হয়। সেখানে ডাক্তাররা জানায়, রেজাউলের ‘বোন ম্যারো ট্রান্সপ্লান্ট’ করতে হবে। দিতে হবে কেমোথেরাপি। চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৬৫ লক্ষ টাকা।

চিকিৎসা শুরু হলেও পুরো কোর্স শেষ না করেই দেশে ফিরতে হয় রেজাউলকে। কারণ ভারতে ছয়মাসের চিকিৎসা ব্যয়ে নিঃস্ব হয়ে যায় তার পরিবার।

এ নিয়ে তার মা রাজিয়া বেগম বলেন, এ পর্যন্ত প্রায় ৪০ লক্ষ টাকা খরচ হয়েছে। বাড়ির ভিটাটা ছাড়া বিক্রির আর কিছু বাকি নেই। এতোটাকা খরচ হলে কী’ইবা থাকে একটা সংসারে? আমার বাবারে আপনারা বাঁচান।

পরবর্তীতে আশা দেখায় তার এলাকাবাসী, শিক্ষক,সহপাঠী,বন্ধু-বান্ধবেরা। তাদের সহযোগিতায় রেজাউলকে আবারও ডেলটা হাসপাতাল লিমিটেড, ঢাকায় ভর্তি করানো হয়। সে এখন সেখানে ভর্তি আছে। প্রয়োজনীয় পরিমাণ অর্থ সংগ্রহ করে তাকে আবারও ভারত নেওয়ার পরিকল্পনা রয়েছে।

রেজাউলের বন্ধু এনামুল শাওন বলেন, আমরা বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, মসজিদ, বাজার ইত্যাদি জায়গা থেকে অর্থ সংগ্রহ করছি। সকলে আন্তরিকভাবে আর্থিক সহযোগিতা করছেন।

তার বিদ্যালয়ের আরেক বড়ভাই ইফতেখার সৌরভ দেশবাসীকে আহ্বান করে বলেন,সকলের আন্তরিক সহযোগিতায় রেজাউল ফিরে আসতে পারে।সকলের সহযোগিতা কামনা করছি।

এখন দরকার ৬৫ লক্ষ টাকা।প্রয়োজন দেশবাসীর সহযোগিতা। আর্থিক সহযোগিতা পাঠাতে পারেন নিম্নোক্ত ঠিকানায়-

একাউন্টের নামঃ রাজিয়া বেগম,
একাউন্ট নং- ৪৬০৩১০১০১২৩০৬।
পূবালী ব্যাংক (ভূশ্চি বাজার শাখা, লালমাই,কুমিল্লা)।
বিকাশ (পার্সোনাল):
০১৭৫৩-২৩৮৩৪১ (রাজিয়া বেগম, রেজাউলের মা)।

/আইকে/এসএস

Comments