বাড়ি-বাড়ি বিদ্যুতের মিটার পৌঁছে দিচ্ছে ‘আলোর ফেরিওয়ালা’

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৯

আজিজ আজহার, মিরসরাই: ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দিতে মিরসরাইয়ে ‘আলোর ফেরিওয়ালা’ নামে বিদ্যুৎ টিম কাজ করছে।

দালালদের খপ্পর এবং হয়রানির হাত থেকে গ্রাহকদের রক্ষা করতে চট্টগ্রামের মিরসরাই জোনাল অফিসের আওতাধীন বিভিন্ন এলাকায় কাজ করছে ‘আলোর ফেরিওয়ালা’র একটি টিম। ভ্যানে করে বৈদ্যুতিক সবরকম সরঞ্জামাদী নিয়ে মিটার সংযোগ দিতে পল্লী বিদ্যুতের কয়েকজন কর্মী মানুষের বাড়ি বাড়ি যাচ্ছেন।

আজ মঙ্গলবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের উদ্যোগে দুপুরে এ কার্যক্রমের মাধ্যমে ঘরে বা প্রতিষ্ঠানে বসেই তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন গ্রাহকরা।

বিদ্যুৎবঞ্চিত গ্রাহকরা নিরাপত্তা জামানত (ফেরতযোগ্য) দিলে দ্রুতই বিদ্যুতের মিটারসহ সংযোগ পাওয়ায় এলাকার মানুষের মাখে এ কার্যক্রম ব্যাপক সাড়া ফেলেছে। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তারা ভ্যানে করে মিটার, সার্ভিস তার, বোর্ড ও সংযোগের প্রয়োজনীয় আবেদন ফরমসহ উপজেলার পূর্ব দুর্গাপুর, ঘড়িয়াইশ ও শ্রীপুর এলাকায় প্রায় ১৬টি মিটার স্থাপন করেন।

উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামের ৮নং ওয়ার্ডের নতুন বিদ্যুৎ লাইন পাওয়া গ্রাহক শেফালী বেগম জানান, গত ৩০ বছর ধরে আমাদের ঘরে কোন বিদ্যুৎ সংযোগ ছিল না। আলোর ফেরিওয়ালায় আবেদন করার সাথে সাথে আমার ঘরে মিটার স্থাপন সহ অল্পসময়ের মধ্যে বিদ্যুৎ সংযোগ পাই।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সীতাকুন্ড জোনাল অফিসের জিএম শাহ জুলফিকার হায়দার জানান, হাটাহাজারি, সীতাকুন্ড উপজেলার শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম শেষ হয়েছে এবং মিরসরাই উপজেলার শতভাগ বিদ্যুতায়নের কার্যক্রম আগামী ২মাসের মধ্যে শেষ হবে। মিরসরাই জোনাল অফিসের ডিজিএম ইঞ্জিনিয়ার গোলাম আহম্মদ জানান, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সিস্টেম লস বর্তমানে সিঙ্গেল ডিজিটে রয়েছে এবং এ ধারা অব্যাহত রাখা চেষ্টা চলছে। অত্র সমিতির বকেয়ার মাস এক মাসের নিচে রয়েছে।

শতভাগ বিদ্যুতায়নের কার্যক্রম আগামী ২ মাসের মধ্যে সম্পন্ন হবে। উক্ত কাজ ত্বরাণি¦ত করার জন্য বর্ণিত আলোর ফেরিওয়ালা কার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন এজিএম শফিকুল ইসলাম, জুনিয়র ইঞ্জিনিয়ার আলী আকবর, ওয়ারিং পরিদর্শক গৌতম চন্দ্র রায় চৌধুরী, লাইন টেকনেশিয়ান আব্দুল খালেক, লাইন ম্যান দিদার হোসেন প্রমুখ।

আলোর ফেরিওয়ালা কার্যক্রম ৫ জানুয়ারি থেকে শুরু হয়ে মিরসরাই অঞ্চলে শতভাগ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

/সিএইচ

Comments