চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামের দক্ষিণাংশ থেকে হবে ফ্লাইওভার নির্মাণ

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯

একুশ নিউজ, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরীর সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের দক্ষিণাংশের জায়গা থেকে ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্তের কথা জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

গতকাল মঙ্গলবার সকালে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন ফ্লাইওভার নির্মাণের স্থান নির্ধারণ উপলক্ষে পরির্দশনকালে সংশ্লিষ্টদের এ সিদ্ধান্ত জানান তিনি।

এসময় চসিক প্যানেল মেয়র কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, সিডিএর প্রধান প্রকৌশলী হাসান বিন শামস, চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, বিসিবির ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল, কিউরেটর জাহেদ রেজা বাবু, সাইদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চিটাগাং সিটি আউটার রিং রোডের সাথে সাগরিকা এলাকার সংযোগ দেওয়ার জন্য সরকার ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ নেয়। সিডিএ এই ফ্লাইওভার নির্মাণ করবে। এক কিলোমিটার দৈর্ঘ্যের চার লাইন বিশিষ্ট এ ফ্লাইওভারটি নামার স্থান হচ্ছে সাগরিকা স্টেডিয়াম গেট।

এতে ফ্লাইওভারটি স্টেডিয়াম গেট, ইনডোর ফিল্ড, পানির ট্যাংকার, পাম্প হাউজ, পাবলিক টয়লেট ও ব্যায়ামাগারসহ বিভিন্ন স্থাপনার উপর পড়ে। স্থাপনাসমূহের কারণে ফ্লাইওভার নির্মাণ কাজ বাধাগ্রস্ত হচ্ছে।

এ অবস্থায় স্টেডিয়ামের স্থাপনাসমূহ সরিয়ে ফ্লাইওভার নির্মাণের জন্য সিটি মেয়রের সাথে সিডিএ ও চসিক প্রকৌশলীগণ স্থান পরিদর্শন করেন। স্টেডিয়ামের স্থাপনাসমূহ স্টেডিয়াম বাউন্ডারির মধ্যে সংস্কার ও পুনর্নির্মাণের স্থান চিহ্নিত করে দেন মেয়র।

খেলোয়াড়ের যাতায়াতের ব্যবস্থা অক্ষুণ্ন রেখে ফ্লাইওভার ও সড়ক নির্মাণের ওপর গুরুত্বারোপ করেন তিনি। এতে ফ্লাইওভার নির্মাণে আর কোনো সমস্যা থাকল না।

এই ফ্লাইওভার নির্মিত হলে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের সাথে যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে। এছাড়া আন্তর্জাতিক খেলা চলাকালীন স্টেডিয়াম এলাকায় সহজে প্রবেশ করা যাবে।

মেয়র নাসির এসময় চসিক সাগরিকা স্টোর পরিদর্শন করেন। পরিদর্শনকালে মেয়র নতুন অ্যাসফল্ট প্ল্যান্ট, টিউবলাইট ফ্যাক্টরি, ড্রিংকিং ওয়াটার, রং কারখানা, ল্যাবরেটরি, ওয়ার্কশপের কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

এসময় প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমদ মঞ্জু, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী সুদিপ বসাক, সহকারী প্রকৌশলী জয়সেন বড়ুয়া, মেয়রের সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ, রাজনীতিক হাজী বেলাল আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

/এসএস

Comments