বালিয়াকান্দি, রাজবাড়ী

ভুল চিকিৎসায় গরু মৃত্যুর অভিযোগে ইউএন’র কাছে ক্ষতিপূরণের আবেদন

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৯

অনিক সিকদার, বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি: রাজবাড়ীর বালিয়াকান্দি প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়ের কম্পাউন্ডার আবু হেনার বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ এনে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুম রেজা ও জেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন সদর ইউনিয়নের বালিয়াকান্দির আব্দুল কাদের মোল্লার ছেলে মাসুদ মোল্লা।

অভিযোগ পত্রটি পাওয়ার বিষয় নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার। অভিযোগপত্রে উল্লেখ করেন, তার খামারে বিদেশী ১১টি গরু রয়েছে। তার মধ্যে একটি গাভী বাছুর প্রসব করলে কয়েক দিন পর গাভী ও বাছুরটি অসুস্থ হয়ে পড়ে। আস্তে আস্তে তার খামারের প্রায় ৬-৭টি গরু অসুস্থ হয়ে পড়লে বালিয়াকান্দি প্রাণি সম্পদ অফিস গেলে কম্পাউন্ডার আবু হেনা কিছু ঔষধ দিয়ে বলেন, কোন সমস্যা নেই এই ওষুধগুলো খাওয়ালে ঠিক হয়ে যাবে।

আমরা তার পরামর্শ অনুযায়ী ওষুধ খাওয়াতে থাকি। এরইমধ্যে বাছুরটি মারা যায়। আর আমার ৪টি গাভী ভীষণ অসুস্থ হয়ে পড়ে। আমার একেকটি গাভী প্রায় ১৫-১৬ কেজি করে দুধ দেয়। এখন সেগুলোও মৃত্যুর পথে।

মূলত সে আমাদের জানায় গরুর ক্যালসিয়াম ঘাটতি রয়েছে । কিন্তু তা সঠিক নয়। তার ভুল চিকিৎসার কারণেই আমার প্রায় ২০-২৫ লক্ষ টাকার ক্ষতি হতে যাচ্ছে। আমি আমার ক্ষতিপূরণ দাবী করছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুম রেজা জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

/আরএ

Comments