ছাতিয়ানতলা-রুপদিয়া সড়কের বেহাল অবস্থা!

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০১৯

শান্ত দেবনাথ, বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা-রুপদিয়া সড়কটি ভেঙে একেবারেই বেহাল অবস্থায় পরিণত হয়েছে। সড়কটি যশোর সদর ও বাঘারপাড়া উপজেলার মধ্যবর্তি স্থানে হওয়ায় দুই উপজেলার হাজার হাজার মানুষের দূর্ভোগের কারণ হয়ে দাড়িয়েছে। জরুরি ভিত্তিতে সংস্কার দাবি করেছে ভূক্তভোগি জনগন।

সরেজমিনে দেখা যায়, ছাতিয়ানতলা বাজারের বটতলা মোড় হতে রুপদিয়া বাজার গুরুত্বপূর্ণ ৭ কি:মি সড়কের পিজ উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত, অনেক স্থান দেবে দূর্ঘটনার সৃষ্টি হচ্ছে। রাস্তায় চলাচল কারি অটোভ্যান চালক মাহমুদ, আরিফ, সাজ্জাদও আশরাফ আলীসহ আরো অনেকে জানান, প্রতিনিয়ত যাত্রী নিয়ে রুপদিয়া বাজার যাতায়াত করেন, কিন্তু এমন সড়ক কোথাও দেখিনি।

মাঝেমধ্যে ইটের সুড়কি ও ঘ্যাঁস দিয়ে সড়কটি সংস্কারের কাজ করা হলেও কিছু দিন যেতে না যেতেই আবার পূর্বের অবস্থায় ফিরে যায়। সব মিলিয়ে ছাতিয়ানতলা-রুপদিয়া গুরুত্বপূর্ণ সড়কটি এখন মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে। এ সড়ক দিয়ে চলাচলকারী স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী ও সাধারণ মানুষের কাছে মহাকষ্টের হয়ে পড়েছে। এমন কি ধুলাবালিতে ঢেকে আছে আশপাশের পরিবেশ, দ্রুত সংস্করণ না হলে এই বর্ষায় কাঁদায় পরিণত হবে সড়কটি।

এলাকাবাসী জানিয়েছে, ছাতিয়ানতলা থেকে বিভাগীয় শহর যশোর-খুলনা মহাসড়কের সঙ্গে সংযোগ হয়েছে, যার কারণে অসংখ্য মানুষের যাতায়াত এই সড়ক দিয়ে। সড়কটি গত পাঁচ বছর ধরে সংস্কারের কাজ না করায় চলাচলের জন্য একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। এলাকাবাসীর দাবি অতিদ্রুত সড়কটি সংস্কার করা হোক।

জানতে চাইলে সদর উপজেলা প্রকৌশলী এ কে এম শহিদুল ইসলাম বলেন, আগামী ২০২০ সালের অর্থবছরে রাস্তাটি পুরোপুরি মেরামত করার সম্ভাবনা রয়েছে।

/আরএ

Comments