চরফ্যাশনে জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও নৌ-র‌্যালি

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৯

কামরুজ্জামান শাহীন,ভোলা: ভোলার চরফ্যাশনে বর্ণাঢ্য নৌ-র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে উদ্বোধন করা হয়েছে জাটকা সংরক্ষণ সপ্তাহ।

কোনো জাল ফেলবো না, জাটকা ইলিশ ধরবো না -এ স্লোগানকে সামনে রেখে গত শনিবার (১৬ মার্চ) বেলা ১২টার দিকে চরফ্যাশন উপজেলার সামরাজ মৎস্য ঘাটে আলোচনা সভা হয়। সভা শেষে সামরাজ ঘাট থেকে কয়েকশ’ ট্রলার নিয়ে নৌ-র‌্যালি অনুষ্ঠিত হয়।
মৎস্য অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম ম-লের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের মহা-পরিচালক আবু সাইদ মো. রাশেদুল হক। বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক, নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুবুর রহমান, ভোলার পুলিশ সুপার মো. মোকতার হোসেন, আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসারসহ অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে মৎস্য খাতের গুরুত্ব অপরিসীম। এদেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর কর্মসংস্থান, খাদ্য নিরাপত্তা, পুষ্টি উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং বৈদেশিক মুদ্রা অর্জনে মৎস্য খাত অসামান্য অবদান রাখছে। তাই মৎস্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সবাইকে সচেতন করতে হবে। মাছ আমাদের দেশের সম্পদ। বড় ইলিশ রপ্তানি করে সরকার পর্যাপ্ত টাকা আয় করে। যার ফলে দেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছে। তাই নিষিদ্ধ জাল দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে।

আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব নৌ-র‌্যালিতে অংশ নেন।

বিআইজে/

Comments