বগুড়ায় পৃথক ঘটনায় কৃষকের পাঁচটি খড়ের পালা পুড়ে ছাই

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৯
ফাইল ছবি

বাদশা আলম, বগুড়া প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে গত সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত পৃথক তিনটি অগ্নিকান্ডের ঘটনায় কৃষকের ৫০ বিঘা জমির পাঁচটি খড়ের পালা আগুনে পুড়ে ছাই হয়েছে।

উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের পুনাইল গ্রামে কৃষক সেবা চন্দ্রের ২০ বিঘা জমির দুটি খড়ের পালায় সোমবার মধ্য রাতে হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে চিৎকার শুরু করে ঐ পরিবারে সদস্যরা।

তাদের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। পরবর্তীতে আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে নন্দ্রীগ্রাম ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিভাতে সক্ষম হয়।

বগুড়ার নন্দীগ্রাম ফায়ার সার্ভিসের ইউনিটের স্টেশন কর্মকর্তা বজলুর রহমান বলেন, সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

অপরদিকে মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার বুড়ইল ইউনিয়নের কহুলীগ্রামের কৃষক আয়েজ উদ্দিনের ৩ বিঘা জমির একটি খড়ের পালা এবং দুপুর ২টার দিকে উপজেলার ভাটরা ইউনিয়নের বেলঘড়িয়া উত্তর পাড়া গ্রামের কৃষক মহাতাব
হোসেনের ২৭ বিঘা জমির দু’টি খড়ের পালায় আগুন দেয় দূর্বৃত্তরা।

এতে প্রায় ৫০ বিঘা জমির পাঁচটি খড়ের পালা আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে।

এ ঘটনায় প্রায় ১ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ কৃষকেরা। তারা জানান কে বা কাহারা শত্রুতামূলকভাবে এ খড়ের পালা গুলোতে অগ্নিসংযোগ করেছে।

/আইকে

Comments