টাকা ধার করে বিয়ে, অতপর…

প্রকাশিত: ৭:২১ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: টাকা ধার করে বিয়ে। এরপর ঋণ পরিশোধ না করে উল্টো পাওনাদারকে হুমকি ও মারপিট করা হয়েছে। ঘটনাটি ঘটেছে যশোর সদর উপজেলার বাহাদুরপুর মান্দারতলা মেইন রোড এলাকায়।

এই ঘটনায় কোতয়ালি থানায় একটি অভিযোগ দিয়েছেন পলি খাতুন নামে এক নারী। তিনি বাহাদুরপুর মাঠপাড়ার রাসেলের স্ত্রী। আর অভিযুক্তের নাম হেলাল উদ্দিন। তিনি পার্শ্ববর্তী ওসমানপুর গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে।

পলি বেগমের অভিযোগ, ওসমানপুর গ্রামে তার খালার বাড়ির পাশে বাড়ি হেলালের। সেই সূত্রে তাদের পরিচয়। হেলাল বিয়ে করবেন এবং একটি মেয়ে দেখে দিতে বলেন। পলি তার জন্য রাবেয়া নামে এক মেয়েকে দেখানোর ব্যবস্থা করেন এবং পছন্দ হওয়ার পর তাকে বিয়ে করবেন বলে জানান।

বিয়ের দিন তারিখ ঠিক হওয়ার পর হেলাল জানায় তার কাছে কোন টাকা পয়সা নেই। কিছু টাকা ধার দিলে তিনি বিয়ের কাজটা সেরে ফেলতে পারবেন। পলি গত ৫ জানুয়ারি তাকে ১৫ হাজার টাকা ধার দেন।

শর্ত থাকে একমাস পর ৫ ফেব্রুয়ারি টাকা পরিশোধ করবেন। কিন্তু বিয়ের পর একমাস পার হলেও হেলাল ধারের টাকা পরিশোধ করেননি। আজ না কাল বলে ঘুরাতে থাকেন।

গত ২৬ মার্চ সন্ধ্যা সোয়া সাতটার দিকে বাহাদুরপুর মান্দারতলা মেইন রোডের কাছে পলির সাথে হেলালের দেখা হয়। সে সময় টাকা চায়লে হেলাল রেগে যান। এক পর্যায়ে বলেন ‘টাকা আদায় করে নিস’। তিনি প্রতিবাদ করলে পলির সাথে হেলালের হাতাহাতি হয়।

পরে আশেপাশের লোকজন এগিয়ে এসে তাদের নিবৃত্ত করেন। পাওনা টাকা আদায় করতে পলি বাধ্য হয়ে শুক্রবার কোতয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

/আরএ

Comments