ভোলায় অভয়াশ্রমে ইলিশ শিকারের দায়ে ২০ জেলের জেল-জরিমানা

প্রকাশিত: ১১:০৪ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০১৯

ভোলা প্রতিনিধ: ভোলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়াশ্রম মেঘনা নদীতে মাছ শিকারের অপরাধে ২০ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় জেলেদের কাছ থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

শুক্রবার (৫এপ্রিল) মৎস্য বিভাগ, উপজেলা প্রশাসন ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে ভোলার মেঘনা নদীর ভোলার খাল, নাছির মাঝি ও কোড়ার হাট এলাকা থেকে এদের আটক করা হয়।

পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন আদালতে হাজির করলে আদালত ১৫ জনকে ১ বছর করে কারাদন্ড ও ৫ জনকে জরিমানা প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন মো. জসিম, রুবেল, মোশারেফ, জসিম, মহিউদ্দিন, শিপন, বেল্লাল, ইয়াকুব, মো. হারুন, মিছির, মো. ছিদ্দিক, মহিউদ্দিন, আব্দুল, সালাউদ্দিন, মহিউদ্দিন। এদের বাড়ি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ইলিশের অভয়াশ্রম রক্ষায় মৎস্য বিভাগের নিয়মিত টহল অনুযায়ী ভোলার মেঘনা নদীর ভোলার খাল, কোড়ার হাট ও নাছির মাঝি এলাকা থেকে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরার অপরাধে ২০ জেলেকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১০ হাজার মিটার কারেন্টজাল ও ১৫ কেজি ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ঠ করা হয়। এবং মাছ গরীব ও এতিমদের মাঝে বিতরণ করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

/আরএ

Comments