ভৈরবে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালিত

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৯

ভৈরব প্রতিনিধিছ ভৈরবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হয়েছে। শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে ভৈরব পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ ভৈরব পৌরসভার পৌর আঃ আজিজ মাতৃসদনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় পৌরসভার প্যানেল মেয়র আল আমিন, পৌরসভার সচিব মো: দুলাল উদ্দিন ও স্বাস্থ্য পরিদর্শক নাছিমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে পৌর মেয়র বলেন, ভিটামিন ‘এ’ অপুষ্টিজনিত অন্ধত্বসহ শিশুদের বিভিন্ন জটিল রোগের আক্রমণ থেকে রক্ষা করে। বাংলাদেশে ভিটামিন-এ এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে সরকার বছরে দুইবার জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের আয়োজন করে থাকে। তাই একটি শিশুও যেন জাতীয় গুরুত্বপূর্ণ এ কর্মসূচী থেকে বাদ না পড়ে সেদিকে লক্ষ্য রাখার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্ধোধন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জালাল আহমেদ ও আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কে এন এম জাহাঙ্গীর।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আজ ভৈরবের একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ২৪৩ টি কেন্দ্রের মাধ্যমে মোট ৫১ হাজার ১৯৯ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৫ হাজার ৭৮৩ জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৪৫ হাজার ৪১৬ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, পৌর মাতৃসদনের স্বাস্থ্যকর্মী, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন কলেজের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকরা এ কার্যক্রমে অংশ নিয়েছেন। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ কার্যক্রম একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে।

/আরএ

Comments