ভৈরবে নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৯

ভৈরব প্রতিনিধি: সারাদেশের ন্যায় ভৈরবেও একাত্তোরে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে হৃদয়ের ভালোবাসায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস। যুদ্ধাপরাধীমুক্ত সোনার বাংলা গড়ার শপথ নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভৈরবের সর্বস্থরের শ্রেণী পেশার মানুষ।

২৬ মার্চ (মঙ্গলবার) সূর্যদয়ের সাথে সাথেই স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনি আর শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যদিয়ে শহীদদের শ্রদ্ধা জানাতে সমবেত হন সর্বস্তরের মানুষ।

পর্যায়ক্রমে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ পাদদেশে মহান স্বাধীনতা যুদ্ধের অগণিত শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিকদল এবং এর অঙ্গ-সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও শিক্ষা প্রতিষ্ঠান।

সকাল ৭ টার দিকে উপজেলার শিবপুর ইউনিয়নের পানাউল্লাহরচরের বধ্যভূমিতে গণকবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয় প্রশাসন, রাজনৈতিকদল সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় অনুষ্ঠিত হয় বিশেষ মোনাজাত।

সকাল ৮ টার দিকে শহীদ আইভী রহমান পৌর স্টেডিয়ামে বেলুন, সাদা পায়রা উড়িয়ে আর পতাকা উত্তোলনের মাধ্যমে
মহান স্বাধীনতা দিবসের শুভ উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন পরে তিনি সালাম ও অভিবাদন গ্রহণ করেন।

সালাম ও অভিবাদন শেষে কুচকাওয়াজ, বিএনসিসি, স্কাউট, রোভার স্কাউটদের অংশগ্রহণে শরীরচর্চা ও মার্চপাস্ট ও শারীরিক কসরত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধারদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠনগুলোর অংশ গ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন গুলো দিন ব্যাপী নানা কর্মসূচি পালন করছে।

/আরএ

Comments