ধর্ষণের শাস্তি জুতাপেটা

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯

একুশ নিউজ: বরিশালে এক কিশোরীকে (১৪) ধর্ষণের দায়ে ওমর ফরাজী (৩৫) নামের এক যুবককে পঞ্চাশবার জুতাপেটা এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সালিশের হোতা স্থানীয় এক সাবেক ইউপি সদস্য বলে জানা গেছে। বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ পানবাড়ী গ্রামে গত সোমবার এ সালিশ অনুষ্ঠিত হয়। আইনের আশ্রয়ে না গিয়ে সালিশে ধর্ষণের ঘটনা ফায়সালা করায় এলাকায় তোলপাড় চলছে। ওমর ফরাজী একই এলাকার মৃত কাদের ফরাজীর ছেলে।

বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ পানবাড়ী গ্রামের এক কিশোরীকে বিয়ের জন্য ছেলে দেখতে এসেছে বলে ওমর ফরাজী গত ৮ জানুয়ারি তার ঘরে ডেকে নেয়। পরে সে ওই ঘরে তাকে ধর্ষণ করে। ধর্ষিতার পরিবার মামলা করতে চাইলে বাধা দেয় স্থানীয় প্রভাবশালীরা। গত সোমবার বিকালে ধর্ষিতার বাড়িতে ডাকা হয় সালিশ। সেখানে ওমরের দ্বিতীয় স্ত্রী শিউল আক্তার স্বামীর বিরুদ্ধে সাক্ষ্য দেন। এর পর ধর্ষককে ৫০ বার জুতাপেটা এবং ৩০ হাজার টাকা জরিমানা করেন স্থানীয় সাবেক ইউপি সদস্য জসিম খান, চুন্নু হাওলাদার, আবুল খান, শাহজাহান খান, ওমর সরদার, শফিউদ্দীন হাওলাদারসহ স্থানীয় বেশ কয়েক প্রভাবশালী।

শায়েস্তাবাদ ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান মুন্না বলেন, ঘটনাটি তিনি গতকাল দুপুরে শুনেছেন। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে পুলিশকে অনুরোধ করেছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

/আইকে

Comments