বালিয়াকান্দিতে ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে চলছে পাকা স্থাপনা নির্মাণ!

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৮

অনিক সিকদার, বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি: উপজেলার জামালপুর ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করছে স্থানীয় ব্যবসায়ী সুকুমার ভৌমিক।

জানা গেছে, সুকুমার ভৌমিক সুবল সরকার নামের এক আদিবাসীর কাছ থেকে তার জামালপুর বাজারস্থ অর্ধ শতাংশ জমি কিনে নিয়ে সেই জমিসহ ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে এই পাকা স্থাপনা নির্মাণ করে চলছেন।

রোববার বিকালে সরেজমিনে সেখানে গিয়ে সত্যতা মিলেছে। দেখা গেছে, সুকুমার ভৌমিক তার কেনা অর্ধ শতাংশ জমির সঙ্গে জামালপুর ইউনিয়ন পরিষদের আরও ১ শতাংশের মতো জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করছে।

এ বিষয়ে জানতে চাইলে জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুছ আলী সরদার বলেন, আমি সভা করে রেজুলেশনের মাধ্যমে ওই জমি ভাড়া (লিজ) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

রেজুলেশনের কপি রবিবার ইউএনও অফিসে পৌছে দিব। চেয়ারম্যানের এই বক্তব্যের সাথে দ্বিমত প্রকাশ করে নাম প্রকাশ না করার শর্তে একজন ইউপি সদস্য বলেন, এ ব্যাপারে কোন সভা বা রেজুলেশন করা হয়নি। তিনি মিথ্যা কথা বলেছেন।

স্থাপনা নির্মাণকারী সুকুমার ভৌমিক দাবী করেন, চেয়ারম্যানের অনুমতি সাপেক্ষে ইউনিয়ন পরিষদের সাথে যৌথভাবেই তিনি এই পাকা ঘর নির্মাণ করছেন।

এ ব্যাপারে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা বলেন, ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে পাকা ঘর নির্মানের কথা শোনার পর ওই ইউনিয়নের ভূমি সহকারি কর্মকর্তাকে (তহশীলদার) কাজ বন্ধ করতে বলেছি। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জেনে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

Comments