বালিয়াকান্দিতে ৬ ট্রাক ড্রাইভারের জরিমানা

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০১৯

অনিক সিকদার, বালিয়াকান্দি প্রতিনিধি: রাজবাড়ীর বালিয়াকান্দিতে ৬ ট্রাক ড্রাইভারের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুম রেজা।

রবিবার বেলা ৩টা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত বালু বহন, ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস না থাকার দায়ে যানবাহন অধ্যাদেশ সংশ্লিষ্ট আইনে ৬ ট্রাক ড্রাইভারকে ৮ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করা হয়।

দন্ডপ্রাপ্ত ট্রাক ড্রাইভাররা হলো- ফরিদপুরের মধুখালির নওপাড়া গ্রামের শামসুল শেখের ছেলে ইকরাম হোসেন (৩২), মাগুরার সদর উপজেলার সিরিজদিয়া গ্রামের আব্দুস সালাম মোল্লার ছেলে পিকুল মোল্লা (২৪), ভিটামাইল গ্রামের মৃত আব্দুল জালালের ছেলে রাশেদুল ইসলাম (৫৫) ও মালিক গ্রামের মৃত লাল চাঁদের ছেলে আলম মল্লিক (৩৩), শ্রীপুর উপজেলার মাঝাইল গ্রামের চাঁদ আলীর ছেলে মো: হিরু বিশ্বাস (৩০) ও মজদিয়া গ্রামের কালাম মোল্লার ছেলে মো: জাহিদুল ইসলাম (২২)।

উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুম রেজা বলেন, পাংশা উপজেলার হাবাসপুর থেকে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত বালু বোঝায় করে ট্রাক গুলো বালিয়াকান্দি বাজারের ভিতর দিয়ে মাগুরার উদ্দেশ্যে যাচ্ছিলো দন্ডপ্রাপ্ত ট্রাক ড্রাইভাররা। বিষয়টি বালিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) একেএম আজমল হুদার নজরে এলে তিনি ট্রাকসহ ড্রাইভারদেরকে আটক করে আমার কার্যালয়ে হাজির করলে অতিরিক্ত বালু বহন, ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ির ফিটনেস না থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় ১৯৮৩ সালের মটরযান অধ্যাদেশ আইনের সংশ্লিষ্ট ধারায় তাদেরকে জরিমানা করা হয়েছে।

/সিএইচ

Comments