ফরিদ নার্সারীর বিভিন্ন জাতের ৩ হাজার আম গাছের চারা কেটে ফেলার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০১৯

অনিক সিকদার, বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি: বালিয়াকান্দিতে ফরিদ নার্সারীর ৩ হাজার বিভিন্ন জাতের আম গাছ কর্তন করেছে প্রতিপক্ষ। এতে ৩ লক্ষটাকার ক্ষতি হয়েছে।

গতকাল শুক্রবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সদর ইউনিয়নে পশ্চিম মৌকুড়ী গ্রামে এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থ নার্সারীর মালিক রশিদ সেখ বলেন, আমি পশ্চিম মৌকুড়ী গ্রামের মৃত আহম্মদ আলীর ছেলে আশরাফুল সেখের কাছ থেকে প্রতি বছরে ৮ হাজার টাকা চুক্তিতে ১০ বছরের জন্য ৩৪ শতাংশ জমি লিজ নিয়ে নার্সারীর কাছ করছিলাম।

১০ বছরের মধ্যে মাত্র ৩ বছরে আমি ৩ হাজার বিভিন্ন জাতের আম গাছের কলম চারা রোপন করি। এখন গাছ গুলো ৬ ফিট লম্বা হয়েছে যা বাজারে বিক্রি করার মতো।

জমির মালিক আশরাফুল সেখ গোপনে রহমতের ছেলে আমিনের কাছে আমার লিজকৃত ৩৪ শতাংশ জমির মধ্যে ৩ শতাংশ জমি বিক্রি করে। পরে আমিন সেখ আমাকে ৩ শতাংশ জমি ছেড়ে দিতে বললে আমি তার কাছে ৬ মাসের সময় নেই এবং ৩ শতাংশ জমির লিজ বাবদ গত ৭ দিন আগে স্থানীয় শাহিনের কাছে আমিনকে দেয়ার জন্য ৩ হাজার টাকা দিয়ে দেই।

গতকাল শুক্রবার সকালে কোন এক সময় আমিন সেখ নার্সারীতে গিয়ে আমার ৩ হাজার বিভিন্ন জাতের আমগাছ কেটে ফেলে। বিকালে আমার ছেলে সোহেল নার্সারীতে গেলে এই গাছ গুলো কাটা অবস্থায় দেখতে পেয়ে আমাকে খবর দেয়। এতে আমার প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

আমি বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়ে নার্সারীর ব্যবসা করছি। এখন আমি নিঃস্ব। আমি গাছগুলো নসিমনে করে বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে নিয়ে এসে অভিযোগ জানিয়েছি।

এবিষয়ে বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নায়েব আলী শেখ বলেন, গাছ কাটার বিষয়টি অত্যান্ত দুঃখজনক। আমি ইউনিয়ন পরিষদ বরাবর একটি আবেদন করতে বলেছি।

Comments