বগুড়ায় ধাওয়া পাল্টা ধাওয়া; গাড়ি ভাঙচুর: বিএনপি নেতাসহ গ্রেফতার ৩

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৮

বাদশা আলম, বগুড়া: বগুড়া-৫ আসনে শেরপুরে সোমবার বেলা ৩টার দিকে কুসুম্বী ইউনিয়নের গোসাইবাড়ী বটতলা এলাকায় ধানের শীর্ষ ও নৌকা সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বগুড়া-৫ আসনের ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ অভিযোগ করে বলেন, কুসুম্বী ইউনিয়নের বিভিন্ন এলাকায় তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। পথিমধ্যে গোসাইবাড়ী বটতলা এলাকায় পৌঁছালে নৌকা মার্কার কর্মী সমর্থকরা তার গাড়ীবহর আটকে দেয় এবং হামলা চালায়। এতে তার বহরে থাকা তিনটি জিপ গাড়ী ও ৫-৬ টির মত মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৩জন নেতাকে আটক করেছে। তারা হলেন-পৌর বিএনপির সভাপতি বিএইচএম কামরুজ্জামান রাফু, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আসফউদ্দেীলা মামুন ও ছাত্রদল নেতা আপেল মাহমুদ।

বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তবে কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী সনজু জানান, সোমবার দুপুর থেকেই তাদের দলের নেতাকর্মীরা একই এলাকায় নৌকার পক্ষে প্রচার-প্রচারণা করছিলেন।

এতে নৌকার কর্মী সমর্থক ও ধানের শীষের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে হামলার কোন ঘটনা ঘটেনি। এমনকি গাড়ি ভাঙচুরের ঘটনার সঙ্গে তার দলের কোন নেতাকর্মী জড়িত নয় বলে আওয়ামী লীগের এই নেতা দাবি করেন। এছাড়া বিএনপির মধ্যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে।

তাই তারা নিজেরাই এসব গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে থাকতে পারেন বলেও মন্তব্য করেন এই নেতা। এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে বিএনপির ৩ জনকে আটক করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

/সিএইচ

Comments