বাঘারপাড়ায় সাব-রেজিস্টার না থাকায় জন ভোগান্তি

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

শান্ত দেবনাথ, বাঘারপাড়া (যশোর): বাঘারপাড়ায় সাব-রেজিস্ট্রী অফিসে সাব-রেজিষ্ট্রার না থাকায় ভূমি ক্রেতা-বিক্রেতারা চরম বিপাকে পড়েছেন। এতে সরকারের রাজস্ব আয় স্থমিত হয়ে আছে। একই সাথে দলিল লেখকরা কাজ করতে না পারায় তাদের আয় রোজগারে ভাটা পড়েছে।

সাব-রেজিস্ট্রী অফিস সুত্রে জানাগেছে, গত ৪ এপ্রিল থেকে বাঘারপাড়া সাব-রেজিস্টার রিফাতুল ইসলাম অন্যত্র বদলি হয়েছেন। এরপর থেকে এ পদ শুন্য রয়েছে। এ কারণে গত দুই সপ্তাহ রেজিষ্ট্রীসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

উপজেলার বলরামপুর গ্রামের আব্দুর রাজ্জাক জানান, জমি বিক্রি করে তিনি ছেলেকে বিদেশ পাঠাবেন। গত দুই সপ্তাহ ধরে সাব-রেজিস্ট্রী অফিসে ঘুরছেন জমি রেজিস্ট্রীর জন্য। অফিসার না থাকায় জমি রেজিস্ট্রী করতে না পারায় তিনি চরম বিপদে আছেন।

লক্ষীপুরের মাহাবুর রহমান জমি বিক্রি করে বোনের বিয়ে দিবেন। তিনিও জমি বিক্রি করতে না পারায় বিপাকে পড়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বাঘারপাড়া দলিল লেখক সমিতির সভাপতি সরোয়ার হুসাইন জানান গত দুই সপ্তাহ যাবত সাব-রেজিস্টার না থাকায় ভূমি রেজিস্ট্রীসহ সকল কার্যক্রম বন্ধ রয়েছে। এ কারণে ক্রেতা বিক্রেতারা হয়রানির শিকার হচ্ছেন। আমরাও আছি মহা সঙ্কটে। আয় ইনকাম না থাকায় সংকটে দিন পার করছি।

যশোর জেলা রেজিস্টার শাহাজাহান সরদার জানিয়েছেন, চলতি সপ্তাহে বাঘারপাড়ায় একজন অতিরিক্ত দায়িত্বে অফিসার দেওয়া হবে। তিনি সপ্তাহে এক দিন অফিস করবেন।

/আরএ

Comments