উদ্বোধনের অপেক্ষায় বাঘারপাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৯

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: বাঘারপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন
নির্মাণ কাজ শত ভাগ শেষ হয়েছে। এক দিন পরেই (বুধবার) আনুষ্ঠানিক ভাবে ভবনটি
উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ও স্থানীয় সংসদ সদস্য রনজিৎ কুমার রায় উপস্থিত থেকে ভবনটি উদ্বোধন করবেন বলে জানা গেছে।

ভবনটি নির্মানের মধ্য দিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের বাড়তি কিছু আয় সহ মনোরম পরিবেশে মুক্তিযোদ্ধারা সাচ্ছান্দ্যে বিভিন্ন সভা সেমিনার এবং অফিসিয়াল কাজ করতে পারবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ব্যাপী সকল উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। স্থানীয় সরকার বাস্তবায়নে প্রায় এক কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে এই ভবনটির নির্মাণ কাজ শেষ হয়েছে। তিন তলা বিশিষ্ট ভবনটির প্রথম ও দ্বিতীয় তলায় থাকবে দোকান। তৃতীয় তলায় মুক্তিযোদ্ধাদের অফিস। দোকানঘর ভাড়া বাবদ প্রতি মাসে বাড়তি আয় হবে যা মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করা হবে।

উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিম পাশে পোষ্ট অফিস রাস্তা সংলগ্ন স্থানে নির্মিত হয়েছে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ বিশ্বাস বলেন, স্বাধীনতার এত বছর পরে হলেও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে আমরা বর্তমান সরকারের কাছে কৃতজ্ঞ।

উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, উপজেলা প্রকৌশলীর নিবিড় তত্বাবধায়নে ভবনটি গুনগত মান বজায় রেখে কাজটি বাস্তবায়ন করা হয়েছে।

/এসএস

Comments