বাঘারপাড়ায় একের পর এক গরু চুরি, বাদ যাচ্ছে না দোকানঘর

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৯

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: বাঘারপাড়ায় প্রায়ই গরু চুরির ঘটনা ঘটছে। গত এক সপ্তাহের ব্যবধানে ৩টি স্থানে গরু চুরি হয়েছে। এতে চিন্তিত হয়ে পড়েছে এলাকার গরু পালনকারী ব্যক্তিরা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ২ এপ্রিল গভীর রাতে জামদিয়া গ্রামের সাংবাদিক শাহিন আহম্মেদের গোয়াল ঘর ভেঙ্গে ৩ টি গাভী গরু চুরি করে নিয়ে গেছে অজ্ঞাতরা। গরু তিনটির আনুমানিক মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।

ঐদিন রাতে একই গ্রামের শাহিন রেজা ঘুম থেকে উঠে দেখে তার দু’টি হালের গরু চুরি হয়ে গেছে। গরু দুটির আনুমানিক মূল্য প্রায় এক লক্ষ বিশ হাজার টাকা। ৯ এপ্রিল সাইটখালী গ্রামের শামছুর ছোয়ারের ৪ টি গরু চুরি হয়েছে। গরু গুলোর আনুমানিক মূল্য দুই লাখ ত্রিশ হাজার টাকা।

এদিকে সর্বশেষ ১০ এপ্রিল রাতে ভাঙ্গুড়া বাজারের ৪টি দোকানে চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরেরা বাজারের বিল্পব কুমারের স্টুডিও , ওয়াদুদ হোসেনের মুদির দোকান, নিত্যরঞ্জনের ফ্ল্যাক্সিলোডের দোকান এবং সুকেশ ডাক্তারের ঔষধের দোকানের সাটার ভেঙ্গে নগদ টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। সংগঠিত এ চুরির বিষয়টি সংশ্লিষ্ট দোকানের মালিক নিত্যরঞ্জন, ওয়াদুদ হোসেন ও সুকেশের ভাই শিশির বিশ্বাস নিশ্চিত করেছেন।

এলাকাবাসী জানিয়েছে , দীর্ঘ দিন ধরে একটি সংঘবদ্ধ চোর চক্র গরু চুরি করে চলেছে। একের পর এক এলাকায় গরু চুরির ঘটনা ঘটলেও চোররা ধরা পড়ছে না। এতে করে এলাকার গরু পালনকারীরা আতঙ্কের মধ্যে রয়েছে। পুলিশ প্রশাসনের নিয়মিত এলাকায় টহল না থাকায় এসব চুরির ঘটনা ঘটছে বলে এলাকাবাসী অভিযোগ করেছে।

এ বিষয়ে জানতে চাইলে, ভিটাবল্যা পুলিশ ক্যাম্পের আইসি মোজাহিদুল ইসলাম বলেন, এলাকায় আমাদের নিয়মিত টহল রয়েছে।পুলিশ ও জনগনের সহযোগিতায় চোর চক্র ধরার চেষ্টা অব্যাহত রয়েছে। এদিকে এলাকাবাসী পুলিশের টহল আরও জোরদার করার দাবী জানিয়েছেন।

/আরএ

Comments