বাবুগঞ্জে ভ্রাম্যমান আদলত কর্তৃক ভেঙ্গে দেওয়ার ৭২ ঘন্টার মধ্যে ফের চালু বিবিএস ও তাজ ব্রিকস্

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৯

বাবুগঞ্জ প্রতিনিধি: বে-আইনিভাবে অবৈধ ভাটা স্থাপন করে ইট পোড়ানোর অভিযোগে বরিশালের বাবুগঞ্জে অভিযান চালিয়ে দুটি ইট ভাটার ড্রাম চিমনী গুড়িয়ে দেওয়ার ৭২ ঘন্টার মধ্যে ফের চালু করার খবর পাওয়া গেছে।

জানাগেছে, বাবুগঞ্জস্থ বরিশাল-ঢাকা মহা-সড়কের বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু সংলগ্ন বিবিএস ও তাজ ব্রিকস্ এর মালিকদ্বয় পরিবেশ অধিদপ্তরকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ভেঙ্গে দেওয়ার ৭২ ঘন্টার মধ্যে ইট পোড়ানোর কার্যক্রম শুরু করে। এতে এলাকায় পরিবেশ অধিদপ্তরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারন জনগন।

এ ব্যাপারে তাজ ব্রিকস্ এর মালিক মোঃ সাগর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তৈরি করা কাচা ইট পোরানোর জন্যই নতুন করে ড্রাম চিমনী তৈরি করা হয়েছে।বিবিএস ব্রিকস্ এর সত্ত্বাধীকার মোঃ তারেক বলেন,এটা পরিবেশ অধিদপ্তর আর আমাদের ব্যাপার। তাছাড়া বাবুগঞ্জের অনেক ভাটা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই চলছে।

বরিশাল পরিবশে অধিদপ্তরের পরিদর্শক মোঃ তোতা মিয়া বলেন, বিষয়টি আমারা অবগত রয়েছি। পরিবশে অধিদপ্তরের পরিচালক মহোদয় দেশের বাইরে থাকায় ব্যবস্থা গ্রহনে কিছুটা বিলম্ব হচ্ছে।

উল্লেখ্য (৯মার্চ) বাবুগঞ্জ উপজেলার মেসার্স বিবিএস ব্রিকস্ ফিল্ডস ও তাজ ব্রিকস্ নামের ইট ভাটা দুটিতে বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের একটি ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ড্রাম চিমনী গুড়িয়ে দেয়। এতে অংশগ্রহণ করে ফায়ার সার্ভির্সের একটি দল। এ সময় জরিমানাসহ একটি ভাটার দায়িত্বে থাকা ২ জনকে আটক করা হয়।

Comments