গাছে উল্টো ঝুলিয়ে যুবককে নির্যাতনকারী গ্রেফতার

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০১৯

ঝিনাইদহ প্রতিনিধি: যুবকের হাত-পা বেঁধে গাছের সঙ্গে উল্টো করে ঝুলিয়ে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর শুক্রবার রাতে নির্যাতনকারী শাহিনুর রহমান তুহিনসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে হরিণাকুণ্ডু থানার ওসি আসাদুজ্জামান গণমাধ্যমকে জানান।

ভোটের দুদিন আগে গত ২৮ ডিসেম্বর এ ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার শ্রীপুর গ্রামের একটি বাজারে।

জানা গেছে, একটি নির্বাচনী ক্যাম্পের টেলিভিশন চুরির অভিযোগে ওই যুবককে নির্যাতন করেন শাহিনুর রহমান তুহিন নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

ভিডিওতে দেখা গেছে, একটি বাজারে অসংখ্য মানুষের সামনে একটি গাছে হাত-পা বেঁধে উল্টো করে ঝুলিয়ে দেয়া হয়েছে এক যুবককে।

তারপর মোটা লাঠি দিয়ে ওই যুবককে পেটানো হচ্ছে। এক পর্যায়ে আরও শক্ত লাঠি আনার নির্দেশ দেন নির্যাতনকারী।

নির্যাতনকারী শাহিনুর রহমান তুহিন তাহেরহুদা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

আর নির্যাতিত ওই যুবকের নাম রানা (৩৫)। তিনি হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের শ্রীপুর গ্রামের কৃষক ওমর আলীর ছেলে।

এ বিষয়ে তাহেরহুদা ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মনজের আলী জানান, এ ঘটনা মধ্যযুগীয় বর্বরতার মতো ও অত্যন্ত নিন্দনীয়।

এদিকে ওই যুবক কোনো টেলিভিশন চুরি করেনি দাবি করে নির্যাতনকারীর সাজা দাবি করেছেন ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

রানার পিতা ওমর আলী জানান, আমার ছেলে কোন চুরির সাথে জড়িত নয় তাকে অন্যায় ভাবে মারা হয়েছে।

এই নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নড়ে চড়ে বসে স্থানীয় জেলা পুলিশ। ৪ জানুয়ারী রাতে নির্যাতিত যুবক রানার বাবা বাদী হয়ে হরিণাকুন্ডু থানায় অভিযুক্ত আ.লীগ নেতা শাহিনূর রহমান তুহিন সহ ৪ জন কে এজাহার নামায় ও অজ্ঞাত নামা আরও ২/৩ জন কে আসামী করে একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের সাথে সাথে পুলিশ ঐ আ.লীগ নেতা তুহিন সহ বাবুল কাজী নামে আরও একজনকে শুক্রবার মধ্য রাতে গ্রেফতার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই জগদিশ চন্দ্র জানান এ ঘটনার সাথে আরও জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। আশা করি দ্রুত অন্য আসামীদের গ্রেফতার পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

হরিণাকুন্ডু থানার ও.সি আসাদুজ্জামান জানান, চুরি অপবাদ দিয়ে নির্যাতন করা অন্যায় ও অমানবিক তিনি বলেন পুলিশ সুপারের নির্দেশে এ ঘটনায় শুক্রবার রাতে ৪ জনের নামে মামলা হয়েছে, প্রধান অভিযুক্ত তুহিন সহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এ দিকে সামান্য চুরির অপরাধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের এ ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

https://youtu.be/nlwCfypiZT4

Comments