সিরাজগঞ্জের কামারখন্দ

আ’লীগ নেতার বিরুদ্ধে প্রকল্প আত্নসাতের অভিযোগ; রাস্তার বেহালদশা

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৯

আবদুল্লাহ আল মারুফ, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার রায়দৌলত ইউনিয়নের গোপালপুর গ্রামের রাস্তার মাটির কাজের উন্নয়নের জন্য বরাদ্দকৃত নয়টন কাবিখা আত্নসাতের অভিযোগ উঠেছে।

প্রকল্প বাস্তবায়ন কমিটি ও দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ সোনাউল্লাহ সরকার ও রায়দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুর রশিদ আকন্দ প্রকল্প আত্নসাতে জড়িত রয়েছে বলে অভিযোগ পাওয়া যায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৭-১৮ অর্থবছরে গ্রামীণ অবকাঠামোগত উন্নয়নের জন্য গোপালপুর গ্রামে কাবিখা হিসেবে নয় টন চাউল বরাদ্দ দেয়। সূত্রে জানা যায়, প্রকল্পে পুরো অর্থ ব্যয় হয়েছে৷

সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তাএ বেহালদশা। গোপালপুর গ্রামের বাসিন্দা বিমল ভৌমিক জ ক্ষোভের সাথে জানায়, বিগত পাঁচ বছরে এ গ্রামের রাস্তার কোন কাজই হয়নি৷ আরেকজন বাসিন্দা হাফিজুল ইসলাম জানান, নয় টন কাবিখা প্রকল্পে তিন দিনে মোট এক চল্লিশজন শ্রমিক নিয়োগ করে প্রকল্পের কাজ শেষ করে দেয়। গ্রামটি হিন্দু অধ্যূষিত হওয়ায় অনেকেই নিরাপত্তা শঙ্কায় মুখ খুলতে রাজি হননি।

এ ব্যাপারে প্রকল্প বাস্তবায়ন কমিটি ও দুই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ সোনাউল্লাহ সরকার বলেন এটি ২০১৮ সালের প্রকল্প। কাজ পুরোপুরি করা হয়েছে। বৃষ্টিতে হয়তো মাটি ধসে গেছে৷ রায়দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুর রশিদ আকন্দের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাকির হোসাইনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমি জরুরী মিটিংয়ে আছি।

/সিএইচ

Comments