বন্ধুত্বের সূত্র ধরেই আকমলকে অপহরণ করা হয়; নড়াইল পুলিশের প্রেস ব্রিফিং

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০১৯

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: দীর্ঘ পাঁচ বছর যাবৎ বন্ধুত্ব। এই সম্পর্কের কারণেই বন্ধু আনিসের সঙ্গে তার বাড়ি পঞ্চগড়ের বোদা উপজেলায় বেড়াতে যান আকমল শেখ। পরে আকমল শেখকে আটকে রেখে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন আনিস।

আকমলকে অপহরণকারী আনিসকে গ্রেফতারের পর আনুষ্ঠানিকভাবে আজ সোমবার (৪ এপ্রিল) দুপুরে এসব তথ্য জানান নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। এর আগে ৬ এপ্রিল শনিবার পঞ্চগড় থেকে তাকে গ্রেফতার করা হয়ে

পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) জানান, নড়াইল সদর উপজেলার ধোন্দা গ্রামের মৃত দলিল উদ্দিন শেখের ছেলে আকমল শেখের (৫০) সঙ্গে প্রায় ৫ বছর আগে পঞ্চগড় জেলার বোদা থানাধীন বৈরতি গ্রামের আনিসের পরিচয় হয়। এর সূত্র ধরে প্রায়ই আনিস নড়াইলে আকমলের বাড়িতে যাতায়াত করতে থাকে। এভাবে তাদের মধ্যে বন্ধুত্ব তৈরি হয়।

গত ২৯ মার্চ আকমলকে নিজ বাড়িতে বেড়াতে নিয়ে যায় আনিস। এরপর পথে পঞ্চগড়ে নিয়ে অপহরণ করে আকমলের পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। আকমলের পরিবারের পক্ষ থেকে বিষয়টি নড়াইল সদর থানায় জানানো হয়। আর এই খবর পাওয়ার পর পুলিশ সুপার ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর অবস্থান শনাক্ত করে এবং একটি বিশেষ অপারেশন টিম পঞ্চগড়ে পাঠান।

পঞ্চগড় জেলা পুলিশের সহযোগিতায় রোববার (৩১ মার্চ) আকমল শেখকে উদ্ধার করা হয়। তবে ওদিন আনিসকে না পেলেও অপহরণকারী আনিসের সহকারি মোঃ লুৎফার রহমানকে (৩৮) গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ ।

সোমবার (০৮ এপ্রিল) নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং এর সময় নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), জানান, অপরাধী দেশের যে প্রান্তেই থাকুক না কেন পুলিশ তাকে গ্রেফতার করবেই এবং মূল অপরাধীকে গ্রেফতার না করা পর্যন্ত পুলিশের অভিযান অব্যাহত থকবে।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, সহকারি পুলিশ সুপার (সদর) মোঃ জালাল উদ্দিন, সহকারি পুলিশ সুপার (কালিয়া সার্কেল), নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও-১ এস এম ইকবাল হোসেন।

/আরএ

Comments