অর্গানিক লিমিটেডে আগুন, ৩০ লক্ষ টাকার ক্ষতি

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, মার্চ ২২, ২০১৯

অনিক সিকদার: রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুরে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক একটি গবেষণামূলক হারবাল প্রতিষ্ঠান নিম অর্গানিক লিমিটেড ও পারমা থিরাপি হিলিং সেন্টার লিমিটেডে রাতের অন্ধকারে আগুন দিয়েছে একদল দুর্বৃত্তরা।

এতে প্রতিষ্ঠানটির মূল্যবান অফিসিয়াল ডকুমেন্টসহ প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন কর্তৃপক্ষ।

শুক্রবার ভোর রাতে এই দুর্ঘটনা ঘটলে স্থানীয় বাসিন্দা ও বালিয়াকান্দি ফায়ার সার্ভিসের কর্মিরা প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরির ( জিডি) প্রস্তুতি চলছে।

দুর্বৃত্তদের আগুন দেওয়ার বিষয়টি নিশ্চিত করে প্রতিষ্ঠানটির এমডি ড. নিম হাকিম জানান, আমার এই প্রতিষ্ঠানটি বাংলাদেশ ও সৌদি আরব সরকার নিবন্ধিত একটি আন্তর্জাতিক যৌথ গবেষণামূলক প্রতিষ্ঠান।

এখানে আগামী ২৪ মার্চ রোববার সৌদি আরব সরকারের একটি প্রতিনিধি দলের পরিদর্শনে আসার কথা রয়েছে। কিন্তু তার মধ্যে রাতের অন্ধকারে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়েছে।

আগুনে একটি অফিসিয়াল কক্ষ, লাইব্রেরি, দুটি স্টোর রুম ও একটি কক্ষ ভস্মিভুত হয়েছে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার মতো আমার ক্ষতি হয়েছে।

বালিয়াকান্দি ফায়ার সার্ভিসের টিম লিডার রেজাউল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এফএফ

Comments