সাতক্ষীরায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে মানববন্ধন

প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৮

রেদওয়ানুল ফেরদৌস রনি (সাতক্ষীরা): ‘আমার কথা শুনু’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৭০ তম আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল হামিদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বেসরকারি উন্নয়ন সংস্থার স্বদেশের নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, হেড সংস্থার নির্বাহী পরিচালক লুইস রানা গাইন, বরসা’র সহকারী পরিচালক নাজমুল আলম মুন্না, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জ্যোৎস্না দত্ত, জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ রেজাউল করিম খান, সিডোর প্রধান নির্বাহী শ্যামল বিশ্বাস, জেলা পরিষদ সদস্য অ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি প্রমুখ।

বক্তারা বলেন, জাতিসংঘের নির্দেশনায় বিশ্বের সকল দেশের মত যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশেও প্রতিবছর ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়ে আসছে।

১৯৪৮ সালে জাতিসংঘের সাধারণ পরিষদ কর্তৃক ১০ ডিসেম্বরকে আন্তর্জাতিক মানবাধিকার দিবস ঘোষণা করা হয়। বক্তারা আরো বলেন, আসন্ন নির্বাচনের আগে এবং পরে সাতক্ষীরাতে যেন কোন মানবাধিকার লঙ্ঘনের ঘটনা না ঘটে। তারা বলেন, সাতক্ষীরাসহ সারা দেশের অবহেলিত, নির্যাতিত, প্রতিবন্ধী ও পিছিয়ে পড়া জনগণের মৌলিক অধিকার যাতে ক্ষুণ্ণ না হয় সেদিকে লক্ষ রাখা প্রয়োজন।

এ সময় বিভিন্ন উন্নয়ন সংগঠনের শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

/আরএ

Comments