মতলব গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড; ৭ পরিবারের বসতঘর পুড়ে ছাই

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০১৮

মোঃ রবিউল অালম, চাঁদপুর: মতলবে নায়েরগাঁও ইউনিয়নের দক্ষিণ আঁধারা গ্রামের নয়া (জামাল মাঝির) গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াভহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৭টি পরিবারের ১০ টি বসতঘর।

সরজিমনে গিয়ে জানা যায়, মোঃ মোখলেছুর রহমানের বসতঘরে থাকা রান্না করার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চতুর্দিক। পরে এলাকাবাসীর চেষ্টায় ২ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে ততক্ষণে ফজলুর রহমান ও তার মায়ের বসতঘর, জসিম প্রধানের বসতঘর, মোখলেছুর রহমানের বসতঘর, রোকেয়া বেগমের বসতঘর, মোঃ হাফেজ প্রধানের ২টি বসতঘরসহ ৭টি পরিবারের মোট ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

গত ২৯ সেপ্টেম্বর রাত আনুমানিক ৮টায় মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁওয়ে ভয়াভহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা জানান, এতে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে তাৎক্ষণিক মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি ঘটনাস্থল থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে মোবাইল ফোনে অবহিত করলে মন্ত্রী আগুনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৫ বান্ডেল ঢেউটিন ও নগদ অর্থ এবং খাদ্য সামগ্রী প্রদানের আশ্বাস প্রদান করেন।
এ সময় নায়েরগাঁও দক্ষিণ ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মামুন মৃধাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

/আরএ

Comments