ফটিকছড়িতে সাংসদ ভান্ডারীর বিরুদ্ধে আওয়ামী লীগের বিক্ষোভ

প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০১৮

এম ওমর ফারুক আজাদ, ফেটিকছড়ি, চট্টগ্রাম: একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে জোটের প্রার্থী বাতিল এবং আ’লীগ থেকে দলীয় প্রার্থী দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ।

এই আসনের বর্তমান সাংসদ তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভান্ডারীর মনোনয়ন বাতিলের দাবিতে গতকাল শনিবার বিক্ষোভ করে উপজেলা আওয়ামী লীগ।

মিছিলটি এশিয়া প্লাজাস্থ দলীয় কার্যালয় থেকে শুরু করে বিবিরহাট বাজার প্রদক্ষিণ করার সময় গরু বাজারের সামনে আসলে পুলিশের ওপর েইট ছুড়ে মারার ঘটনা ঘটে।

এ সময় হাটহাজারী থানার এস আই অাব্দুল জলিলের মাথা ফেটে যায়। এছাড়াও কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

পরে পুলিশ উত্তেজিত হয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে পড়ে।

আহতরা হচ্ছেন হাটহাজারী থানার এস অাই অাব্দুল জলিল, ফটিকছড়ি থানার এস অাই রিদুয়াল, ফটিকছড়ি থানার এএস অাই নাজমুল, ভূজপুর থানার এএস অাই হাবিব, ফটিকছড়ি এএসস অাই নুরুল হাকিম।

এস অাই রিদুয়াল বলেন, মিছিল চলাকালের সময় ইট মারলে এস অাই অাব্দুল জলিলের মাথা ফেটে যায়। পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় এ সময় আমাদের ৫ পুলিশ আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা আ’লীগের উদ্যোগে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল চলাকালীন ইট ছুড়ে মারলে এক পুলিশের মাথা ফেটে যায়।

পরে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়, পরে দুই পক্ষের হাতাহাতি সময় পুলিশ এবং অাওয়ামী লীগের একাধিক নেতা আহত হয় বলে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বলেন, আওয়ামী লীগের দলীয় কর্মসূচি হিসেবে আজ দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল চট্টগ্রাম ফটিকছড়ি বিবিরহাট বাজারে প্রদক্ষিণ করার সময় মিছিলটি গরু বাজার এলাকায় আসলে কে বা কারা পুলিশের ওপর ইট ছুড়ে মারে তা আমরা জানি না।

কিন্তু পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে এতে অনন্ত ২৫ জন নেতাকর্মী অাহত হয়। আমাদের শান্তিপূর্ণ মিছিলটি বানচাল করার জন্য কে বা কারা ষড়যন্ত্র করছে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আক্তার বলেন, অাওয়ামী লীগের মিছিল থেকে পুলিশকে ইট মারলে এসআই আব্দুল জলিলের মাথা ফেটে যায়।

আহতদেরকে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। তারা আসলে বিস্তারিত জানানো হবে।

/আরএ

Comments