নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসারের বদলির খবরে শিক্ষক মহলে ক্ষোভ

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০১৮

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু, কক্সবাজার: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহমদকে নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে ষড়যন্ত্রমূলক ভাবে তাৎক্ষণিক বদলির খবরে উপজেলা জুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

কী কারণে তার বিরুদ্ধে এমন বদলির নির্দেশ দেয়া হয়েছে সে সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য জানা যায়নি। আবু আহমেদ একজন সৎ, আদর্শিক,কর্মঠ অফিসার হিসাবে শিক্ষক সহ সর্বমহলে সুপরিচিতি রয়েছে। একটি অপশক্তি সমপ্রতিক সময়ে অহেতুক নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদের কাছে অন্যায় আবদার করে আসছিলেন। তারা অনৈতিক সুবিধা আদায় করতে না পেরে সংশ্লিষ্ট উপরি মহলে বিভ্রান্তি সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারে অপতৎপরতার অংশ বিশেষ বলে মন্তব্য করছেন সংশ্লিষ্ট একাধিক সুত্র।

আগামী ০৮ অক্টোবর তাঁকে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে যোগদানের নির্দেশনা দিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নির্দেশ পাঠিয়েছেন। যার স্মারক নং- ৩৮.১০১.০১৯.০০.০০.০১৫.২০১৬-১৫৩। ০১ অক্টোবর প্রাথমিক শিক্ষ অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন-২) নার্গিস সাজেদা সুলতানা স্বাক্ষরিত ওই প্রজ্ঞানে উল্লেখ করা হয়েছে নির্ধারিত তারিখের মধ্যে বদলিকৃত কর্মকর্তা কর্মস্থলে যোগদান না করলে ৯অক্টোবর থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবে।

অপরদিকে এ বদলির খবর শুনে নাইক্ষ্যংছড়ি উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

বেশ ক’জন শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, আবু আহমদ নাইক্ষ্যংছড়ি প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে দায়িত্ব পালন কালে অত্যন্ত সততা, নিষ্টা ও আন্তরিকতার সহিত দায়িত্ব পালন করায় চলতি বছর তিনি বান্দরবান জেলা শ্রেষ্ট শিক্ষা অফিসার মনোনীত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছিুক এক শিক্ষক নেতা বলেন, নাইক্ষ্যংছড়ি শিক্ষা অফিসার আবু আহমদ এর বদলির কথা শুনে উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শত শত শিক্ষক-শিক্ষিকার মধ্যে এখন রীতিমত অস্বস্তি বিরাজ করছে। কোনো শিক্ষকই ওই কর্মকর্তার বদলির কথা শুনে দুঃখ প্রকাশ করেন নাই এমন শোনা যায়নি।

শিক্ষ অফিসার আবু আহমদ বদলি আদেশ প্রত্যাহার করে শিক্ষার সুষ্ট পরিবেশ বজায় রাখার আহবান জানান একাধিক শিক্ষক।

/আরএ

Comments