ডেইলি স্টার, যুগান্তরসহ ১৯ সাংবাদিকের নামে রাজনৈতিক মামলা

প্রকাশিত: ২:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০১৮

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে কিছুদিন আগে মহেশপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি জিয়াউর রহমান জিয়ার নামে মিথ্যা মামলার রেশ কাটতে না কাটতেই আবার কালীগঞ্জ থানায় দুই সাংবাদিকদের নামে মামলা করা হয়েছে। মামলায় আসামিরা হলেন, দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগ ও ডেইলি স্টারের ঝিনাইদহ প্রতিনিধি আজিবর রহমান।

এই মামলায় আরো ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে; যারা সবাই রাজনৈতিক দলের সদস্য। গত রাতে মামলাটি রুজু করা হয়। মামলার বাদী কালীগঞ্জ উপজেলার মোল্লাডাঙ্গা গ্রামের আক্তার হোসেন। অবশ্য তিনি আসামিদের মধ্যে সাংবাদিক আছেন কি-না তা জানেন না বলে দাবি করেছেন।

এজাহারে উল্লেখ করা হয়েছে কালীগঞ্জ উপজেলার কাষ্টভাঙ্গা ইউনিয়নের মথনপুর জামতলায় লাল্টুর দোকানে নির্বাচনী কার্যক্রম পরিচালনার সময় এজাহারনামীয়রাসহ অজ্ঞাত ৫০-৬০ আসামি একত্রিত হয়ে আওয়ামী লীগের অফিসের চেয়ার-টেবিল, ভাঙচুর করে।

বাদী আক্তার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার কাছ থেকে পুলিশ এসে কাগজে স্বাক্ষর করে নিয়ে গেছে। এসময় থানার ১০-১২ জন ছিলেন। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুছ আলী জানান, আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাঙচুর মামলায় দুই সাংবাদিকের নাম রয়েছে শুনেছি। বাদী কেনো তাদের নাম উল্লেখ করেছে তা বুঝতে পারছি না। তাদের নাম বাদ দেওয়া হবে।

/সিএইচ

Comments