কক্সবাজারে সামাজিক বনায়নে উপকার ভোগীদের মাঝে লভ্যাংশের চেক হস্তান্তর

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০১৮

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু, কক্সবাজার: কক্সবাজার উত্তর বন বিভাগের বাকখালী বন রেঞ্জের সামাজিক বনায়নের উপকার ভোগীদের মাঝে লভ্যাংশের চেক বিতরণ করা হয়েছে।

চেক বিতরণ উপলক্ষ্যে শুক্রবার বিকেল ৩টায় বিভাগীয় কর্মকর্তার কার্যালয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় উপকার ভোগীদের মাঝে মোট ১ কোটি ৮২ লক্ষ টাকার লভ্যাংশের চেক আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

আলোচনা সভা ও চেক বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রাম বন সংরক্ষক ডঃ মোঃ জগলুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, প্রধান বন সংরক্ষক সফিউল ইসলাম চৌধুরী।

এ সময় সফিউল ইসলাম চৌধুরী বলেন,  সরকারের যুগান্তকারী কয়েকটি প্রজেক্টের মধ্যে উল্লেখযোগ্য একটি প্রজেক্ট হচ্ছে স্হানীয় জনগনের সমন্বয়ে সামাজিক বনায়ন প্রজেক্ট।

সারা দেশব্যাপী সামাজিক বনায়নের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠী আর্থিক ভাবে সুফল পাওয়ায় স্থানীয় জনগোষ্ঠীর আগ্রহ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে উল্লেখ্য করে তিনি বলেন, সামাজিক বনায়ন করে দরিদ্র জনগোষ্ঠী দ্রুত আর্থিক স্বচ্ছল হচ্ছেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম বন সংরক্ষক ডঃ মোঃ জগলুল হোসেন বাকখালী রেঞ্জের দায়িত্বে নিয়োজিত রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহীর ভুয়সী প্রশংসা করে বলেন, বাকঁখালী বন রেঞ্জের প্রতিটি সামাজিক বনায়নের স্পট তিনি স্বয়ং পরিদর্শন করেছেন।

তিনি বলেন, বাকঁখালী রেঞ্জে দায়িত্বে নিয়োজিত রেঞ্জ কর্মকর্তা – কর্মচারী ও স্থানীয় সামাজিক বনায়নের উপকারভোগীদের সুষ্ঠু ব্যবস্থা গ্রহনের কারনে সামাজিক বনায়নে কাঙ্গিত সফলতা প্রত্যক্ষ্য করেছেন।

রেঞ্জ কর্মকর্তা একেএম আতা এলাহীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার উত্তর বন বিভাগীয় কর্মকর্তা হক মাহাবুব মোর্শেদ, কক্সবাজার দক্ষিন বন বিভাগীয় কর্মকর্তা হুমায়ুন কবির, কক্সবাজার সদর রেঞ্জ কর্মকর্তা ও স্পেশাল টহল ফাড়িঁর ওসি মেহেদী হাসান।

/আরএ

Comments