হাসপাতালে খালেদা; গঠন হয়েছে নতুন মেডিকেল বোর্ড

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৮

একুশ নিউজ: চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

আজ শনিবার বিকেল পৌনে ৪টার দিকে খালেদা জিয়াকে বহনকারী গাড়ী কারাগার থেকে হাসপাতালে পৌঁছে। এর আগে বেলা সোয়া ৩টার দিকে খালেদা জিয়াকে নিয়ে সাদা রংয়ের প্রাইভেটকারে করে কারাগার থেকে বের হয় কারা কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার আদালতের এক আদেশে খালেদা জিয়ার চিকিৎসায় নির্দলীয় মেডিকেল বোর্ড গঠনের নির্দেশনা দেয়া। পাশাপাশি তার চিকিৎসা বিএসএমএমই‘তে করতে হবে বলেও আদালতের নির্দেশনায় জানিয়ে দেয়া হয়।

এরই প্রেক্ষিতে আজ খালেদা জিয়াকে বিএসএমএমই‘তে নেয়া হয়েছে। আদালতের নির্দেশনা মোতাবেক গঠন করা হয়েছে নতুন মেডিকেল বোর্ড।

শনিবার বিকেলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুসারে আগের চিকিৎসা বোর্ড পরিবর্তন করে খালেদার জন্য ৫ সদস্যের নতুন চিকিৎসা বোর্ড প্রস্তুত করা হয়েছে। আগের বোর্ডের বিরুদ্ধে রাজনৈতিক অভিযোগ থাকার কারণে নতুন বোর্ড গঠন করা হয়েছে। আর এই বোর্ডে যারা আছেন তারা দেশের সেরা চিকিৎসক।

বিএসএমএমইউ’র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে এই ৫ সদস্যের বোর্ডে আরও রয়েছেন ফিজিক্যাল মেডিসিন সহযোগী অধ্যাপক ডা.বদরুন্নেসা, ডা. সৈয়দ আতিকুল হক, ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, ডা. নকুল কুমার দত্ত।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া এখন কারাগারে বন্দি। ৫ বছরের দণ্ড নিয়ে তিনি নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে আছেন।

/আরএ

Comments