ঢাকা, ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

হলি আর্টিজান হামলার দুই বছর

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০১৮

হলি আর্টিজানের সেই ভবনে মালিকের বসবাস

রাজধানীর গুলশানের ৭৯ নম্বর সড়কে পুরাতন হলি আর্টিজান বেকারির প্রবেশ মুখে রোড ব্লকের বক্স রাখা হয়েছে। পাশেই লেক ভিউ ক্লিনিকের প্রবেশ পথ লোহার মোটা পাইপ দিয়ে আটকে রাখা হয়েছে। সেখানে দায়িত্বরত এক নিরাপত্তা কর্মী জানান, এখনতো হলি আর্টিজান ভবনে মানুষ বসবাস করে। এ কথা বলতেই সেখানে উপস্থিত হলেন হলি আর্টিজানের মালিকের গাড়ি চালক আব্দুল মান্নান।

তিনি জানান, ঘটনার পর অনেক কর্মচারী চলে গেছেন। তিনি ছাড়াও ও অনেকে নতুন করে এসেছেন। হামলার পর দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় ছিল হলি আর্টিজান। তবে ইদানীং মালিক ও তার স্ত্রী পুরাতন হলি আর্টিজান ভবনে বসবাস শুরু করেছেন।

আজ হলি আর্টিজানে জঙ্গি হামলার দুই বছর পূর্ণ হবে। এদিন সকাল আটটা থেকে হলি আর্টিজানের সামনের গেট সবার জন্য উম্মুক্ত করা হবে। এজন্য গতকাল বিকাল থেকে সেখানে চলছিল পরিষ্কার পরিচ্ছন্নের কাজ। হলি আর্টিজান ভবনে একটি ব্যানারও ঝুলিয়ে দেওয়া হয়েছে। সেখানে নিহতদের স্মরণে ফুল নিবেদন করা হবে।

সবুজ লন নেই। নেই টেবিল দিয়ে সাজানো বড় হলঘর। পুরোনো ঠিকানা ছেড়ে ১৫৩/এ, গুলশান নর্থ অ্যাভিনিউতে হলি আর্টিজান বেকারি আবার চালু হয়েছে গত বছরের ১০ জানুয়ারি। র‌্যাংগস আর্কেডের দোতলায় সুপারশপ গরমেট বাজারের একটি অংশে বেকারির কার্যক্রম চলছে।

Comments

মতামত জরিপ

একুশ নিউজের নতুন ভার্সন আপনার কেমন লেগেছে?

এই বিভাগের সর্বশেষ