সাতক্ষীরার কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮

রেদওয়ানুল ফেরদৌস রনি (সাতক্ষীরা): সাতক্ষীরা শহরের উপর দিয়ে প্রানসায়ের খাল সংস্কার আন্দোলন, বেতনা ও কপোতাক্ষ বাাঁচাও আন্দোলন, কেশবপুরের ভবদাহ জলাবদ্ধতা আন্দোলনসহ ভূমিহীনদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সাইফুল্লাহ লস্কর ছিলেন অন্যতম পথিকৃৎ।

এ ছাড়াও ভুমিহীনদের অধিকার বাস্তবায়ন, বিদ্যুৎ ও সারের ঘাটতির বিরুদ্ধে আন্দোলনসহ সব ধরণের জলাবদ্ধতা দূরী করণে তিনি অগ্রণী ভূমিকা রেখে গিয়েছিলেন। সামাজিক উন্নয়নে যে কোনো অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে তিনি কখনো আপোষ করেননি।

আপোসহীন সংগ্রমী  কৃষক নেতার ৯ম মৃত্যুবার্ষিকী আজ ৬ ডিসেম্বর। এ উপলক্ষ্যে বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে ‘বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি’ স্মরণসভার আয়োজন করে।

বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংগঠণের সাধারণ সম্পাদক শাহাজান কবীর।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠণের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক তাপস কুমার বিশ্বাস, কামরুল ইসলাম লিকু, সাংগঠণিক সম্পাদক বিএম শামীমুল হক, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আব্দুল মোতালিব, যশোর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সমীরণ বিশ্বাস, সাংবাদিক রঘুনাথ খাঁ, জাতীয় গণতান্ত্রিক ফ্রণ্টের সহ-সভাপতি আশুতোষ বিশ্বাস, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের তালা শাখার সভাপতি আব্দুল হাকিম প্রমুখ।

বক্তারা সাইফুল্লাহ লস্কর হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে তার অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার জন্য ঐক্যবদ্ধ আন্দোলনে সকলকে অংশীদার হওয়ার জন্য আহবান জানান।

সভা শুরুতেই প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চও সাংবাদিকরা প্রয়াত সাইফুল্লাহ লস্করের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

প্রসঙ্গত, ২০০৯ সালের ৪ ডিসেম্বর দিবাগত রাত তিনটার দিকে সাতক্ষীরা শহরের কাটিয়াস্থ নিজ বাড়ি থেকে থেকে ডেকে এনে পুলিশ, ভূমিদস্যু ও সন্ত্রাসীরা নৃশংসভাবে সাইফুল্লৈাহ লস্করকে হত্যা করে।

/আরএ

Comments