নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে আজ: অর্থমন্ত্রী

প্রকাশিত: ১:২৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৯, ২০১৮

একুশ ডেস্ক: আজ শুক্রবারে গঠন হতে পারে নির্বাচনকালীন। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

নতুন কাউকে মন্ত্রীসভায় নিয়োগ দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন, চারজন টেকনোক্রাট মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ না হওয়া পর্যন্ত তাদের মন্ত্রিত্ব থাকবে।

তাদের পদত্যাগ পত্র গ্রহণের পর এ চার মন্ত্রণালয়ে বর্তমান মন্ত্রীদের বাড়তি দায়িত্ব হিসেবে দেওয়া হবে।

মন্ত্রী সভায় নতুন মুখের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি আরো বলেন, আমি মোটামুটি নিশ্চিত। কারণ, সরকারটা তো কোয়ালিশন সরকার। এমন কোনো সদস্য নেই যাকে দেওয়ার দরকার আছে। সুতরাং আমার মনে হয় না কোনো এডিশন হবে।

সংলাপের ব্যাপারে অর্থমন্ত্রী বলেন, আলোচনা শেষ হয়ে গেছে। প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ হতে পারে বলে তিনি সম্ভাবনার কথা জানান।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবেন কি না এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, না না। আমি তো দাঁড়াবো না। এটা আমার সিদ্ধান্ত।

তবে মনোনয়ন তুলবেন জানিয়ে তিনি বলেন, আমি নমিনেশন পেপার সাবমিট করবো। ডামি কিছু সাবমিট করতে হয়। যদি আমার ক্যান্ডিডেট যে হবে সে মিস করে যায় তাহলে আমাকে দাঁড়াতে হবে এরকম ধরণের।

এটা রুটিন ব্যাপার। নির্বাচনে দাঁড়াবেন না কেন জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আমি অবসর নিতে চাই, আমার মনে হয় আমার অবসর নেওয়া উচিত।

/আরএ

Comments