কায়েমকোলায় পঁচা মাংস বিক্রির দায়ে কসাই আটক, জরিমানা

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি: শুক্রবার যশোরের ঝিকরগাছা উপজেলার কায়েমকোলা বাজারে গরুর পঁচা মাংস বিক্রিকালে এক কসাইকে আটক করে পুলিশ। ধৃতের নাম ওলিয়ার রহমান (৪২)। তিনি চৌগাছা উপজেলার বুড়িন্দিয়া গ্রামের আনসার আলী।

এ সময় দোকানে থাকা কয়েকমণ মাংস জব্দ করা হয়। পরে ভ্রম্যমান আদালতকে ১০ হাজার টাকা জরিমানা দিয়ে মুক্তি মেলে তার।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, সকাল ৯টার দিকে গোপন খবরের ভিত্তিতে জানতে পারি কায়েমকোলা বাজারে গরুর পচা মাংস বিক্রি করছে কসাই ওলিয়ার রহমান।

তাৎক্ষণিকভাবে সেখানে পুলিশ ফোর্স পাঠিয়ে তাকে আটকের পর পচা মাংস জব্দ করে থানায় আনা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসানো হয়। ওসি জানান, ছোট গরু জবাই করে সেই মাংসের সাথে কয়েক মণ পচা মাংস মিশিয়ে বিক্রি করছিলেন ওই কসাই।

পঁচা মাংসগুলো পুঁতে ফেলা হয়েছে। আর ভালো মাংস এতিমখানায় বিতরণ করা হয়েছে। ঝিকরগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমি মজুমদার জানান, পচা ও খাবার অনুপযোগী মাংস বিক্রির অভিযোগে কসাই ওলিয়ার রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করে মুক্তি দেয়া হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, কসাই ওলিয়ার রহমান দীর্ঘদিন থেকেই নিম্নমানের মাংস বিক্রি করে। এলাকাবাসী বিগতদিনে তাকে একাধিকবার সতর্ক করলেও তিনি কর্ণপাত করেননি। পচা মাংস বিক্রির অভিযোগে শেষ পর্যন্ত তাকে পুলিশের হাতে আটক ও জরিমানা গুণতে হলো।

এমএম/

Comments