১৩ জুন পর্যন্ত বন্ধ থাকবে চবির শাটল ট্রেন

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, মে ১৭, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: শুক্রবার ১৭ মে থেকে ১৩ জুন পর্যন্ত বন্ধ থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি)শাটল ট্রেন চলাচল।শাটল ট্রেন বন্ধের সময় সাধারণ শিক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে প্রত্যেকদিন বিকালে ছেড়ে যাবে একটি বাস।

বাসটি অক্সিজেন-২ নম্বর গেট-জিইসি-ওয়াসা-কাজীর দেউড়ি-লাভলেন-নন্দনকানন রুটে যাত্রা করবে। একই রুটে নন্দনকানন থেকে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বাসটি বিশ্ববিদ্যালয় অভিমুখে পুনরায় যাত্রা করবে।

বৃহস্পতিবার চবি প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের সার্বক্ষণিক পরিচয়পত্র সঙ্গে রাখার বিষয়টি গুরুত্বের সাথে বলা হয়েছে। পাশাপাশি বাসে বহিরাগতদের চলাচল রোধে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর।

এ বিষয়ে চবি প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরি বলেন,ক্যাম্পাস বন্ধ থাকায় শাটলে যাতায়াতকারী শিক্ষার্থীর সংখ্যা অধিক কম। এ অবস্থায় প্রায়ই বহিরাগতরা শাটলে চলাচল করছে। তাই শুক্রবার (১৬ মে)থেকে ১৩ই জুন পর্যন্ত শাটল ট্রেন বন্ধ থাকবে। তবে ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের সুবিধার্থে একটি বাস সার্ভিসের ব্যাবস্থা করা হয়েছে।

তিনি বলেন, ঈদের দিন ও ঈদের আগে পরে মোট তিন দিন ছাড়া প্রতিদিন নির্ধারিত সময়সূচিতে এসব রুটে যাতায়াতকারী শিক্ষার্থীদের জন্য বাস চলাচল অব্যাহত থাকবে।১৩ জুন থেকে শাটল ট্রেন চলাচল সচল হবে।

উল্লেখ্য,১২ মে থেকে আনুষ্ঠানিকভাবে ঈদের ছুটি শুরু হলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন চলাচল ছিলো সাপ্তাহিক বন্ধের শিডিউল অনুযায়ী।তবে শুক্রবার (১৭ মে) থেকে বন্ধ হচ্ছে শাটল চলাচল।

এমএম/

Comments