রাত পোহালেই লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচন

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০১৯

আরিফুল ইসলাম রিফাত, চট্টগ্রাম: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে আগামীকাল রোববার (৩১ মার্চ) অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদের নির্বাচন। এরই মধ্যে নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে দুপুর ১ টা থেকে প্রত্যেকটি কেন্দ্রের জন্য ব্যালট বাক্স পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে।

এই নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেলেও সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে শংকিত ভোটাররা।তারা মনে করছেন ভোটকেন্দ্রে যাওয়ার মতো শান্তিপূর্ণ পরিবেশ গড়ে তুলতে হবে প্রার্থীদের।নজরদারি রাখতে হবে প্রশাসনের।তবে এদিকে শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে কঠোর অবস্থানে রয়েছেন বলে জানিয়েছেন লোহাগাড়া থানা পুলিশ।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম  জানান, নির্বাচনকে ঘিরে যেকোন ধরনের অপতৎপরতা মোকাবেলা করতে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছেন ।এবং নির্বাচনে কেউ অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের কঠোর হস্তে দমন করা হবে

লোহাগাড়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রাকিবুজ্জামান (রেনু) জানান, এই উপজেলার নির্বাচন শান্তিপূর্ণ করতে ৫ প্লাটুন বিজিবি, ৮ প্লাটুন র‍্যাব এবং প্রায় ১১৫০ জন পুলিশ সার্বক্ষনিক নিয়োজিত থাকবেন।যাতে কোনো ধরনের অরাজকতা সৃষ্টি করতে না পারে।শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়ে তিনি বলেন, উপজেলার প্রত্যেকটি ভোটার নির্ভয়ে কেন্দ্রে ভোট প্রদান করতে আহবান জানিয়েছেন তিনি।এছাড়াও যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে স্পেশাল ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবেন ১১জন।

এই উপজেলায় মোট ভোটার সংখ্যা, ১,৯০,৪৭২ জন এদের মধ্যে পুরুষ ভোটার ৯৯,২১১ জন এবং মহিলা ভোটার ৯১,২৬১ জন।এবং উপজেলার ৯টি ইউনিয়নে ৬১ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন ৩ জন তারা হলেন,খোরশেদ আলম চৌধুরী (নৌকা), জিয়াউল হক চৌধুরী বাবুল (আনারস), এস এম ছলিম উদ্দিন খোকন (দাওয়াত কলম)।

অপরদিকে ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস- চেয়ারম্যান পদে ০৪জন করে মোট ০৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন তারা হলেন, এম. ইব্রাহীম কবির (টিউবওয়েল), মো. আরমান বাবু (তালা), মোহাম্মদ মিজানুর রহমান (মাইক), মোহাম্মদ সরওয়ার মামুন (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আক্তার(কলসি), জেসমিন আক্তার (ফুটবল), শাহীন আক্তার সানা (হাঁস) ও পারভিন আক্তার (প্রজাপতি)।

বিআইজে/

Comments