প্রবাসে মৃত্যু হলে সরকারী খরচে মরদেহ দেশে আনা হবে: অর্থমন্ত্রী

প্রকাশিত: ৮:১১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: প্রবাসে কেউ মারা গেলে তার লাশ দেশে পাঠাতে আর ভিক্ষা করতে হবে না, সরকার সম্পূর্ণ খরচ দিয়ে তাদের লাশ দেশে আনবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

তিনি বলেন, বর্তমান সরকার প্রবাসীবান্ধব সরকার। প্রবাসীদের যৌক্তিক দাবি পূরণে সরকার বদ্ধ পরিকর। তাই সরকার সম্পূর্ণ খরচ দিয়ে লাশ আনবে।

ইতালির রোমে এক চাইনিজ রেস্তোরায় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এসব কথা বলেছেন।

অর্থমন্ত্রী আরও বলেন, আজ থেকে বিমানবন্দরে প্রবাসী হয়রানি বন্ধ করা হবে। টাকা পাঠাতে কমিশন বন্ধ করে চার্জবিহীন দেশে অর্থ প্রেরণ করার সুবিধা দেওয়া হবে। প্রবাসীদের যেসব দাবি মেনে নেওয়ার মতো তা সবগুলোই বাস্তবায়ন হবে আশা রাখি।

ইতালির রোমে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালকে সংবর্ধনা দিয়েছে ইতালি আওয়ামী লীগ। রোমের একটি চাইনিজ রেস্তোরায় আয়োজিত এই সংবর্ধনায় সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী।

এদিকে, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার, সর্ব ইউরোপ আওয়ামী লীগের সহ সভাপতি কে এম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি আবু সাইদ খান, আব্দুর রব ফকির, যুগ্ম সাধারণ সম্পাদক আবতাব বেপারী, শোয়েব দেওয়ান ও আবু তাহের প্রমুখ।

বিআইজে/

Comments