মাতৃভাষা দিবসে আসছে নবরব এর নতুন গান ‘হাজার সাধনার পরে’

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্বরণে নতুন গান রিলিজ দিচ্ছে সাড়াজাগানো ইসলামিক সাংস্কৃতিক সংগঠন ‘নবরব শিল্পীগোষ্ঠী’।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক শোয়াইব বিন ফজলুল করিম বলেন, ৫২’র ভাষা আন্দোলন বাংলাদেশের প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ একটি অধ্যায়। সেদিন সালাম, বরকত, রফিক, জব্বার ও শফিউলসহ আরো অনেকের রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ। তাদের আত্মদানের বিনিময়ে ২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে। তাই এই ভাষা শহীদের অবদান অবিস্বরণীয়, আমরা তাদের আত্মত্যাগের কথা গানের মধ্যেম তুলে ধরার চেষ্টা করেছি।

গানটি সর্ম্পকে নরবরের সংগীত পরিচালক আবিদ হোসাইন জানান, আমরা সবসময় চেষ্টা করি দর্শকদের নতুন কিছু উপহার দিতে, এ গানটিও তার ব্যতিক্রম নয়। গানটির কথায় ভাষা আন্দোলনের রক্তে ঝলসানো স্মৃতি ফু্টে উঠছে এবং গানটির দৃশ্য চিত্রে দর্শক কিছু মনোমুগ্ধকর জিনিস দেখতে পাবে।

গানটির কথা ও সুর করেছেন আবিদ হোসাইন, কন্ঠ দিয়েছে নবরবের শিশু শিল্পী শাহনুল্লাহ্ নূরী, শাহেদুল ইসলাম ও মোঃ পারভেজ। ‘হাজার সাধনার পরে’ শিরোনামের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের স্বরণে গাওয়া নতুন এ গানটি ২০ই ফেব্রুয়ারি সন্ধ্যায় নবরবের ইউটিউব চ্যানেলে রিলিজ হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিআইজে/

Comments