ঢাবি অধ্যাপককে হয়রানি করায় ইবি শাপলা ফোরামের প্রতিবাদ

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

মুরতুজা হাসান নাহিদ, ইবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদের সাবেক ডীন আ ব ম ফারুক কে বিভিন্নভাবে হয়রানি এবং হুমকি প্রদান করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম তীব্র প্রতিবাদ জানিয়েছে।

(১৭ জুলাই) শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবর রহমান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই প্রতিবাদ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদের সাবেক ডীন ও ঔষধ প্রযুক্তি বিভাগের প্রবীণ অধ্যাপক আ ব ম ফারুক এর নেতৃত্বে একদল গবেষক কর্তৃক পরিচালিত খাদ্যপণ্যের মান সংক্রান্ত গবেষণার মাধ্যমে পাস্তুরিত এবং অপাস্তরিত তরল দুধে ক্ষতিকর মাত্রায় এন্টিবায়োটিকের উপস্থিতি প্রমাণ করেছেন এবং তা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এহেন সময়োপযোগী সচেতনামূলক গবেষণার জন্য অধ্যাপক আ ব ম ফারুক এর প্রতি শাপলা ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।

বিভিন্ন গণমাধ্যমে তাঁর গবেষণালব্ধ ফলাফল প্রকাশের ঘটনায় তাঁকে বিভিন্নভাবে হয়রানি এবং হুমকি প্রদান করায় শাপলা ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় গভীরভাবে উদ্বিগ্ন ও এর তীব্র প্রতিবাদ জানাচ্ছে। দেশের জনগণের মধ্যে বিভ্রান্তি না ছড়িয়ে, খাদ্যের মান নিশ্চিত করার লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে।

Comments